Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১২-২০১৯

এবার স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত

এবার স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত

ঢাকা, ১২ ডিসেম্বর- পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ভারত সফর বাতিল করার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও দেশটিতে তার সফর স্থগিত করেছেন।

বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

তিনি বলেন ‘সফরটি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয় সফর করবেন। এ সফর জানুয়ারি অথবা ফেব্রুয়ারি মাসে হতে পারে।’

ভারতে নাগরিকত্ব বিল পাসের একদিন পর বাংলাদেশের দু’জন প্রভাবশালী মন্ত্রীর দেশটিতে নির্ধারিত সফর বাতিল ও স্থগিত করার ঘটনায় স্পষ্ট যে ওই বিল পাসের বিষয়টিকে খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছে বাংলাদেশ সরকার।

উল্লেখ্য, বুধবার (১১ ডিসেম্বর) বিজেপি নেতৃত্বাধীন ভারত সরকার তাদের রাজ্যসভায় নাগরিকত্ব বিলটি পাস করে। সোমবার (৯ ডিসেম্বর) এই বিল লোকসভায় পাস করা হয়।

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে আমন্ত্রণ জানিয়েছিলেন ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। তার আমন্ত্রণে শুক্রবার সেখানে যাওয়ার কথা থাকলেও সেটি স্থগিত করেন কামাল। তবে সফর স্থগিতের কোনো কারণ উল্লেখ না করে স্বরাষ্ট্রমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা অপু জানান, এ সফরে মুক্তিযুদ্ধবিষয়ক কয়েকটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর অংশগ্রহণের কথা ছিল।

এর আগে দুপুরে ভারত সফর বাতিল করেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের আমন্ত্রণে বৃহস্পতিবার বিকালেই দিল্লি যাওয়ার কথা ছিল তার।

সূত্র : যুগান্তর
এন কে / ১২ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে