Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১২-২০১৯

জামিন খারিজের আদেশ গণভবন থেকে এসেছে : ছাত্রদল

জামিন খারিজের আদেশ গণভবন থেকে এসেছে : ছাত্রদল

ঢাকা, ১২ ডিসেম্বর - কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের আদেশ গণভবন থেকে এসেছে বলে অভিযোগ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে আপিল বিভাগে খালেদা জিয়ার জামিনের আবেদন খারিজ হওয়ার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে এ অভিযোগ করেন ছাত্রদলের নেতারা।

সমাবেশে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘আমরা এই রায় মানি না।দেশের ছাত্রসমাজ এই রায় মানে না। আমরা মনে করছি সরকার আদালতকে প্রভাবিত করে এই রায় ছিনিয়ে নিয়েছে। এই বিতর্কিত রায়ের পরিণতি হবে ভয়াবহ।’

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘জামিন না দিয়ে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আরও দীর্ঘ সময় আটকে রাখার ষড়যন্ত্র হচ্ছে। আমরা এই বাকশালি সরকারের সময়ে দেখেছি প্রধান বিচারপতির বিচারের অধিকার কেড়ে নিয়ে ষড়যন্ত্র করে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। আমরা মনে করছি, গণভবন থেকে এই রায় দেওয়া হয়েছে।’

বিক্ষোভ মিছিলে ছাত্রদলের কেন্দ্রীয় নেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় যুগ্ম-সাধারণ সম্পাদক মহিন উদ্দীন রাজু, শেখ আল ফয়সাল, সাইফ মাহমুদ জুয়েল, তানজিল হাসান, খায়রুল আলম সুজন, সাবেক কেন্দ্রীয় সদস্য সাগর, ঢাবি শাখার সহ-সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন নাছিরসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন। এর প্রতিবাদে আদালত চত্বরে বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীরা। অন্যদিকে আদালতের আদেশে উচ্ছ্বাস প্রকাশ করে ‘জয় বাংলা’ স্লোগান তুলে মিছিল করেন আওয়ামীপন্থী আইনজীবীরাও।

জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থান নেয় ছাত্রদল ও ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন ছাত্রলীগ।

ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা টিএসসির আশপাশসহ বিশ্ববিদ্যালয়ের মোড়ে মোড়ে অবস্থান নেন। অপরদিকে বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের নেতাকর্মীরা জড়ো হয়ে অবস্থান নেন টিএসসির পায়রা চত্বরে। তবে জামিন শুনানি হয়ে যাওয়ার পরও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর মেলেনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১২ ডিসেম্বর

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে