Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১২-২০১৯

আম্পায়ারিংয়ের বিশ্ব রেকর্ড আলিম দারের

আম্পায়ারিংয়ের বিশ্ব রেকর্ড আলিম দারের

আলিম দার ও ইয়ান গোল্ড- ২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে এ দুইটি নাম বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে সাক্ষাৎ খলনায়ক। এ দুই আম্পায়ারের প্রতি ঘৃণা ও নেতিবাচক মনোভাব পোষণ করেন সিংহভাগ বাংলাদেশি ক্রিকেট ভক্তরা।

কয়েকদিন আগেই আম্পায়ারিং থেকে অবসর নিয়েছেন বর্ষীয়ান আম্পায়ার ইয়ান গোল্ড। তবে এখনও আপন মহিমায় দায়িত্ব পালন করে যাচ্ছেন আইসিসির এলিট প্যানেলভুক্ত আম্পায়ার আলিম দার। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার মাটিতে আজ (বৃহস্পতিবার) তিনি গড়েছেন বিশ্ব রেকর্ড।

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি আম্পায়ার স্টিভ বাকনারকে ছাড়িয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি আম্পায়ারিং করা ব্যক্তি এখন আলিম দার। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার দিবারাত্রির টেস্টের মধ্য দিয়ে নিজের ক্যারিয়ারের ১২৯তম ম্যাচে আম্পায়ারিং করছেন আলিম।

প্রায় ২০ বছরের আম্পায়ারিং ক্যারিয়ারে বাকনার দাঁড়িয়েছিলেন ১২৮টি টেস্টে। আলিম দার তাকে ছাড়িয়ে গেলেন ১৭ বছরের ক্যারিয়ারেই। এছাড়া একশ'র বেশি টেস্টে আম্পায়ারিং করা তৃতীয় ব্যক্তি হলেন দক্ষিণ আফ্রিকার রুডি কুর্টজেন। তিনি দাঁড়িয়েছেন ১০৮ ম্যাচে।

আলিম দারের রেকর্ডটি শুধু টেস্ট ক্রিকেটেই নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও সবচেয়ে বেশি ম্যাচে আম্পায়ারিং করেছেন তিনি। এখনও পর্যন্ত ৩৮২ ম্যাচে আম্পায়ারিং করার কৃতিত্ব দেখিয়েছেন আলিম দার।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি আম্পায়ারিংয়ের রেকর্ড

১. আলিম দার (পাকিস্তান) - ১২৯ ম্যাচ
২. স্টিভ বাকনার (ওয়েস্ট ইন্ডিজ) - ১২৮ ম্যাচ
৩. রুডি কুর্টজেন (দক্ষিণ আফ্রিকা) - ১০৮ ম্যাচ
৪. ড্যারেল হার্পার (অস্ট্রেলিয়া) - ৯৫ ম্যাচ
৫. ডেভিড শেফার্ড (ইংল্যান্ড) - ৯২ ম্যাচ

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি আম্পায়ারিংয়ের রেকর্ড

১. আলিম দার (পাকিস্তান) - ৩৮২ ম্যাচ
২. রুডি কুর্টজেন (দক্ষিণ আফ্রিকা) - ৩৩১ ম্যাচ
৩. স্টিভ বাকনার (ওয়েস্ট ইন্ডিজ) - ৩০৯ ম্যাচ
৪. বিলি বাউডেন (নিউজিল্যান্ড) - ৩০৮ ম্যাচ
৫. সাইমন টোফেল (অস্ট্রেলিয়া) - ২৮২ ম্যাচ

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১২ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে