Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১২-২০১৯

আফগান ক্রিকেটে নতুন নাটক

আফগান ক্রিকেটে নতুন নাটক

কাবুল, ১২ ডিসেম্বর - অধিনায়কত্ব বিষয়টিকে যেনো 'মিউজিক্যাল চেয়ার' বানিয়ে ফেলেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। একবছরের মধ্যে তৃতীয়বারের মতো তারা রদবদল আনলো অধিনায়কত্বে। এবার দায়িত্ব ফিরিয়ে দেয়া হয়েছে দীর্ঘদিনের অধিনায়ক আসগর আফগানের কাধেই।

আফগানিস্তানের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেট খেলা গুটিকতক ক্রিকেটারের একজন আসগর। তিনি এবার তিন ফরম্যাটেই সামাল দেবেন অধিনায়কত্ব।

আসগরকে অধিনায়ক ঘোষণা করায় দায়িত্ব থেকে মুক্তি পেলেন রশিদ খান। যিনি একই দায়িত্ব পেয়েছিলেন গত জুলাই মাসে। তবে পুরোপুরি নিস্তার পাচ্ছেন না রশিদ। আসগর আফগানের সঙ্গে সহ-অধিনায়ক হিসেবেই থাকছেন তিনি।

ইংল্যান্ডের মাটিতে হওয়া বিশ্বকাপের আগে দিয়ে আসগরকে সরিয়ে তিন ফরম্যাটের জন্য তিন নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছিল আফগান ক্রিকেট বোর্ড। ওয়ানডেতে গুলবদিন নাইব, টি-টোয়েন্টিতে রশিদ খান এবং টেস্টে দায়িত্ব দেয়া হয় রহমত শাহকে।

কিন্তু নাইবের অধীনে বিশ্বকাপের সব ম্যাচে হেরে যাওয়ার পর দ্বিতীয় দফায় অধিনায়কত্বে পরিবর্তন আনে আফগানিস্তান। এবার তিন ফরম্যাটেরই দায়িত্ব দেয়া হয় রশিদ খানকে। যার ফলে কোনো ম্যাচে অধিনায়কত্ব না করেই অধিনায়কত্ব হারান রহমত শাহ। রশিদ খানের ডেপুটি করা হয় আসগরকে।

আর এবার হুট করেই রশিদ খানকে সহ-অধিনায়ক বানিয়ে পুনরায় দায়িত্ব ফিরিয়ে দেয়া হলো আসগরকে। আফগানিস্তান দলে সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত খেলেছেন ১৮১টি ম্যাচ। যার মধ্যে ১০৪টিতেই ছিলেন অধিনায়ক। তার অধীনেই গতবছর নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলেছে আফগানরা।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১২ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে