Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১১-২০১৯

‘খালেদার জামিন না হলে আন্দোলন করবে জনগণ’

‘খালেদার জামিন না হলে আন্দোলন করবে জনগণ’

ঢাকা, ১২ ডিসেম্বর- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যদি জামিন না পান। তাহলে দেশের মানুষ খালেদার মুক্তি আন্দোলনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে ফেলেছে। মেডিক্যাল রিপোর্ট কি দিলো, তা না দেখে দেশের মানুষ কি রিপোর্ট দিয়েছে তার ওপর ভিত্তি করে সিদ্ধান্ত গ্রহণ করুন।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁন হলে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ১৯৫২-৭১ সালে সিদ্ধান্ত গ্রহণ করেছে দেশের মানুষ। তখন ফল কি হয়েছে আমরা দেখেছি।  স্বৈরাচারবিরোধী আন্দোলন, এমনকি ১/১১’র সরকারের বিরুদ্ধে জনগণ যখন সিদ্ধান্ত নিয়েছে তার ফল কী হয়েছে আমরা জানি। আমি মনে করি জনগণ খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আন্দোলনের সিদ্ধান্ত গ্রহণ করে ফেলেছে।

তিনি বলেন, ১২ ডিসেম্বর খালেদা জিয়ার জামিনের মূল বিষয়বস্তু হচ্ছে মেডিক্যাল রিপোর্ট। একটা মেডিক্যাল রিপোর্ট নিয়ে এত দুর্গতি আমি জীবনে কোনদিন দেখিনি। জনগণ এখন তাকিয়ে আছেন একটা মেডিক্যাল রিপোর্টের দিকে। তাহলে বুঝেন যে ডাক্তার এ মেডিক্যাল রিপোর্ট দেবেন এবং যারা এটা গ্রহণ করবেন তাদের মানসিক অবস্থা। আজকে দেশনেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা দেশে মানুষ জানে। 

বিএনপি নেতা খসরু বলেন, প্রত্যেকটি প্রতিষ্ঠান তারা দখল করে ফেলেছে। জনগণের ওপর স্টিমরোলার চালিয়ে ক্ষমতায় থাকার প্রক্রিয়া চলছে। মেডিক্যাল রিপোর্টের ওপর ভিত্তি করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার যে প্রক্রিয়া চলছে, তা চলতে পারে না। যারা ক্ষমতা দখল করে বসে আছেন তারা যদি মনে করে রাষ্ট্রের সব প্রতিষ্ঠান দখল করে ক্ষমতায় থাকবে, সেটা সম্ভব না।

সভায় সভাপতিত্ব করেন এলডিপির আহ্বায়ক আব্দুল করিম আব্বাসী। সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক ড. কাজি মনির উদ্দিন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।

সূত্র : বাংলানিউজ
এন কে / ১২ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে