Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১১-২০১৯

বিপিএল উদ্বোধনী : জেমসের টাকা না নেয়ার খবর পুরোটাই গুজব

বিপিএল উদ্বোধনী : জেমসের টাকা না নেয়ার খবর পুরোটাই গুজব

ঢাকা, ১১ ডিসেম্বর - ফেসবুক গুজব বাংলাদেশের জন্য সত্যিই এক বিশাল সমস্যার বিষয় হয়ে দাঁড়িয়েছে। সামাজিক, রাজনৈতিক ইস্যুতে গুজব দেশকে ফেলে দেয় মারাত্মক কঠিন সমস্যায়। এবার তেমন কোনো সমস্যা সৃষ্টিকারী না হলেও বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে গান গেয়ে ব্যান্ডশিল্পী জেমসের টাকা না নেয়ার গুজব এখন ফেসবুকে ভাইরাল।

রীতিমত মিথের পর্যায়ে চলে গেছে জেমস। গুজব রটনাকারীদের বক্তব্য হচ্ছে, ‘বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সংঙ্গীতশিল্পী জেমসের সঙ্গে ২০ মিনিটের জন্য ১৬ লাখ টাকায় কন্ট্রাক্ট হয়েছিল; কিন্তু জেমস কোন টাকা নেয়নি। তিনি বিসিবিকে বলেছেন যে, শীতের রাতে রাস্তার অসহায় হয়ে পড়ে থাকা মানুষদেরকে এই টাকা দিয়ে দেওয়ার জন্য। গুরু তুমি মহান।’

ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে এই গুজব ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে। চারদিকে জেমসের নামে স্তুতি গাওয়া শুরু হয়ে গেছে ভক্তদের মধ্যে। কেউ যাচাই করলো না, খবরটা সত্য নাকি মিথ্যা! জেমস সত্যি সত্যি তার পারিশ্রমিক শীতের অসহায় মানুষদের দান করতে বলেছেন? বললে কেন, সেটা বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হলো না?

সোম এবং মঙ্গলবার- এই দুইদিন ফেসবুকের ওয়ালে ওয়ালে ঘুরছে শিল্পী জেমসের তথাকথিত মহানুভবতার গল্প। কিন্তু কেউ আসল খবরটা যাচাই করার প্রয়োজন মনে করছিল না। শেষ পর্যন্ত এ বিষয়ে অনুসন্ধানে নামলো জগো নিউজ। খবরটা সত্য না মিথ্যা- তা বের করার চেষ্টা করলো।

অনুসন্ধানে যা বেরিয়ে এলো, তা অবাক করার মতো। জেমস আদৌ শীতার্তদের মধ্যে তার পারিশ্রমিকের ১৬ লাখ টাকা বিতরণ করার জন্য বলেননি কিংবা কোনো চ্যারিটি ফান্ডেও দান করেননি। তিনি বিপিএল উদ্বোধনী অনুষ্ঠানের আগেই, চুক্তির সময়ই অগ্রিম হিসেবে টাকা বুঝে নিয়েছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের দায়িত্বে ছিলো বিপিএল গভর্নিং কাউন্সিল। আর পুরো বিষয়টা দেখভালের দায়িত্ব ছিল বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। তার কাছে জানতে চাইলে তিনি পরিস্কার বলে দিয়েছেন, ‘সাধারণত এ ধরনের অনুষ্ঠানের ক্ষেত্রে শিল্পীরা এডভান্স নিয়ে নেয়। উনি যদি টাকা টা না নিতেন, তাহলে আমি বিষয়টা জানতাম। তবুও আমি বিষয়টা নিশ্চিত হওয়ার জন্য জনাব শেখ সোহেলের (বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান) কাছে জানতে চেয়েছিলাম, তিনিও জানিয়েছেন পুরো বিষয়টা একেবারে মিথ্যা, ফেইক। এ ধরণের কোনো ঘটনাই ঘটেনি। পেমেন্ট না নেয়া কিংবা চ্যারিটি ফান্ডে দেয়ার প্রশ্নই আসে না। কেউ উদ্দেশ্যপ্রনোদিতভাবে হয়তো ফেসবুকে গুজব রটিয়ে দিয়েছে।’

এ প্রসঙ্গে জেমসের ম্যানেজার রবিন ঠাকুর বলেন, ‘খবরটি ভুয়া। কেউ ইচ্ছে করে ছড়িয়েছে। কোথাও কোনো অনুদান দিলে জেমস নিজেই সাংবাদিকদের মাধ্যমে ঘোষণা করে সেটি জানাবেন।’ আর পারফর্ম শেষে চুক্তি অনুযায়ী পারিশ্রমিকও গ্রহণ করেছেন জেমস, নিশ্চিত করলেন তার ম্যানেজার।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে