Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১১-২০১৯

মুসলিমরা ভারতের নাগরিক ছিলেন, আছেন, থাকবেন : অমিত শাহ

মুসলিমরা ভারতের নাগরিক ছিলেন, আছেন, থাকবেন : অমিত শাহ

নয়াদিল্লী, ১১ ডিসেম্বর - ভারতীয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বুধবার রাজ্য সভায় নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে এক বক্তব্যে বলেন, ভারতীয় মুসলিমরা এ দেশে ছিলেন, আছেন এবং থাকবেন। তিনি বলেছেন, মুসলিমদের এই বিল নিয়ে ভয় পাওয়ার কিছু নেই।

অমিত শাহ বলেন, এই বিলটি মুসলমানদের বিরুদ্ধে করা হয়েছে এমন ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আমি দায়িত্ব নিয়ে বলছি যে, বাস্তব ঘটনা তা নয়। এই বিলটি কেবল প্রতিবেশী দেশগুলোর সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য। ভারতে বসবাসকারী মুসলমানদের সঙ্গে এর কোনও যোগসূত্র নেই।

ভারতীয় মুসলিমরা সবসময় সুরক্ষিত এবং নিরাপদেই থাকবেন। আমি ভারতীয় মুসলিম সম্প্রদায়ের কাছে আবেদন করছি যে, দয়া করে ভুল তথ্যের দ্বারা প্রভাবিত হবেন না। দয়া করে বিপথগামী হবেন না। আপনারা ভয় পাবেন না। নির্ভয়ে এ দেশে জীবন কাটাবেন।

নাগরিকত্ব সংশোধনী বিলে ২০১৫ সালের আগে এই দেশে পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশ থেকে আসা অ-মুসলিম অভিবাসীদের ভারতীয় নাগরিকত্ব পাওয়ার পথ সহজ করার চেষ্টা করা হয়েছে। সোমবার সাত ঘণ্টার বিতর্কের পর ওই বিলের পক্ষে লোকসভায় ভোট পড়েছে ৩৩৪ টি এবং বিলের বিরুদ্ধে ১০৬টি ভোট পড়েছে।

অমিত শাহ বলেন, কিছু লোক বলছেন যে, প্রতিবেশী দেশগুলো থেকে এ দেশে আসা যে কাউকে ভারতের নাগরিকত্ব দেওয়া উচিত। এই তিনটি প্রতিবেশী দেশেই মুসলিমরা সংখ্যাগরিষ্ঠ জাতি হিসাবে বসবাস করে এবং তাদের সংবিধানেও ইসলাম অন্তর্ভুক্ত রয়েছে।

সুতরাং তারা অন্যান্য সম্প্রদায়ের মতো ধর্মীয় নিপীড়নের মুখোমুখি হচ্ছে না। আমাদের পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে আসা মুসলিমদেরও নাগরিকত্ব দেওয়া উচিত? বিশ্বের সমস্ত মুসলিমদের কি আমাদের নাগরিক বানানো উচিত? এটা কীভাবে হতে পারে? একটি দেশ কীভাবে এই ভাবে কাজ চালাতে পারে?

কংগ্রেসসহ বেশ কিছু বিরোধী দল এই বিলটির তীব্র সমালোচনা করেছে। নাগরিকত্ব সংশোধনী বিলে অমুসলিম পাকিস্তানি, আফগান, এবং বাংলাদেশীদের ভারতীয় নাগরিক করার রাস্তা সহজ করে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। এই বিলটিকে বৈষম্যমূলক বলে উল্লেখ করে বিরোধীরা বলছে, এটি দেশের সংবিধান এবং ধর্মনিরপেক্ষতার নীতিকে লঙ্ঘন করছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ ডিসেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে