Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১০-২০১৯

যত্রতত্র গাড়ি পার্কিং রোধে মেয়রের সঙ্গে বৈঠকে পরিবহন সংশ্লিষ্টরা

যত্রতত্র গাড়ি পার্কিং রোধে মেয়রের সঙ্গে বৈঠকে পরিবহন সংশ্লিষ্টরা

ঢাকা, ১০ ডিসেম্বর - মহাখালী বাস টার্মিনাল এলাকার সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং যত্রতত্র গাড়ি পার্কিং রোধে বাস মালিক ও পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুর ১টা থেকে মহাখালী বাস টার্মিনালে এ বৈঠক শুরু হয়। বৈঠকে মহাখালী বাস টার্মিনাল এলাকার সড়কে শৃঙ্খলা এবং যত্রতত্র গাড়ি পার্কিং রোধ বিষয়ক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে সোমবার (৯ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) উদ্যোগে বৈঠক অনুষ্ঠিত হয়। সড়কে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে বাস রুট রেশনালাইজেশনের বিষয়ে গঠিত কমিটি ১১তম বৈঠক করে।

বৈঠক শেষে কমিটির আহ্বায়ক এবং ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানান, চলতি মাসের শেষ সপ্তাহে পুরান ঢাকায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে।

প্রসঙ্গত, গত বছর রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনের লক্ষ্যে সিনিয়র সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ কমিটি গঠন করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। দশ সদস্যের এ কমিটির আহ্বায়ক করা হয় ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে।

কমিটিতে ডিএনসিসির মেয়রকে যুগ্ম আহ্বায়ক এবং বিআরটিএ চেয়ারম্যান, বিআরটিসি চেয়ারম্যান, রাজউক চেয়ারম্যান, ডিএমপি কমিশনার, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালককে সদস্য করা হয়।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে