Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১০-২০১৯

ম্যাচ চলাকালীন রেফারিকে ধর্ষণের হুমকি

ম্যাচ চলাকালীন রেফারিকে ধর্ষণের হুমকি

অনাকাঙ্ক্ষিত এক ঘটনা ঘটে গেছে স্পেনের আঞ্চলিক ফুটবল টুর্নামেন্টে। রেফারির সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় তাকে ধর্ষণের হুমকি দিয়েছেন মাঠের পাশেই থাকা এক দর্শক। এ বিষয়ে এরই মধ্যে ক্ষমাপ্রার্থনা করে আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে লাস পালমাস ফুটবল অ্যাসোসিয়েশন।

গত শুক্রবার ফুয়েরতেভেনতুরার একটি ফুটবল টুর্নামেন্টে সহকারী রেফারির দায়িত্ব পালন করছিলেন ১৬ বছর বয়সী এক কিশোরী। পাজারা মিউনিসিপালিটির লা প্যারেড মাঠে সে ম্যাচে মুখোমুখি হয়েছিল প্রথম বিভাগের দুই দল সিডি চিলিগুই এবং ইউডি জানদিয়া।

ম্যাচের একদম শেষ দিকে একটি থ্রো-ইনকে ঘিরে শুরু হয় বিতর্ক। দুই দলের বেশ কয়েকজন খেলোয়াড় নিজেদের মধ্যে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। এরই মাঝে এক খেলোয়াড়কে মাঠে কাতরাতে দেখা যায়। পরিস্থিত সামাল দিতে ব্যস্ত হয়ে পড়েন ম্যাচের মূল রেফারি।

ঠিক তখনই সাইডলাইনের পাশে অস্থায়ী গ্যালারিতে থাকা জানদিয়ার এক সমর্থক সহকারী রেফারির উদ্দেশ্যে চিল্লিয়ে বলতে থাকে, 'তোমাকে বাইরে পেলে আমি শেষ করে দিবো। বাইরে একবার পাই তোমাকে, ধর্ষণ করে ছাড়বো। তোমার চেহারা আমি নষ্ট করে দেবো।' এসময় হাত দিয়েও অশ্লীল অঙ্গভঙ্গি করেন সেই দর্শক।

এ ঘটনা বুঝতে পেরে হুশ ফেরে মাঠের খেলোয়াড়দের। তারা সবাই মিলে সেই সমর্থককে মাঠের বাইরে চলে যেতে বলে। ম্যাচের রেফারি জোনাথন আলমেইদার ভাষ্যে, 'কয়েকজন খেলোয়াড় তাকে ঘিরে ফেলে এবং বাইরে চলে যাওয়ার জন্য জোর দিতে থাকে।'

ম্যাচের তখন বাকি ছিল অল্প কিছু সময়। কিন্তু এমন ঘটনার পর ম্যাচ চালিয়ে নেননি রেফারি। তিনি ম্যাচটি বাতিল ঘোষণা করেন এবং আয়োজকরা নিয়ম অনুযায়ী চিলিগুইকে ৩-১ গোলে জয়ী ঘোষণা করেন।

এ বিষয়ে সোমবার দুঃখপ্রকাশ করে লাস পালমাস ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, 'এসব টুর্নামেন্টের আয়োজক হিসেবে লাস পালমাস ফুটবল অ্যাসোসিয়েশন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার জন্য দুঃখপ্রকাশ করছে। এসব ঘটনার ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না। ফুয়েরতেভেনতুরায় আমাদের সহকর্মী এবং উঠতি রেফারিদের প্রতি আমাদের সমর্থন ও সাহস সবসময় থাকবে।'

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ ডিসেম্বর

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে