Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ , ৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৯-২০১৯

ইরানে শত শত ক্ষেপণাস্ত্র মারার হুমকি ইসরায়েলের

ইরানে শত শত ক্ষেপণাস্ত্র মারার হুমকি ইসরায়েলের

জেরুসালেম, ০৯ ডিসেম্বর - ইরান যদি রেড লাইন অতিক্রম করে তাহলে দেশটির ওপর শত শত ‘টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র’ ছোড়ার হুমকি দিয়েছেন ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাৎজ। তিনি বলেছেন, তেহরান রেড লাইন অতিক্রম করলে যুক্তরাষ্ট্র, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের সাহায্যে ইরানে টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র মারা হবে।

ইতালির সংবাদপত্র কুরিয়ার ডেলা সেরাকে গতকাল শনিবার দেয়া এক সাক্ষাতকারে তিনি এই হুমকি দেন। ইসরায়েল কাৎজ বলেন, ইরানের ওপর বোমা বর্ষণের বিষয়টিও তার দেশের বিবেচনায় রয়েছে। রেড লাইন অতিক্রম করলে তেহরানকে সৌদি, আরব আমিরাত এবং যুক্তরাষ্ট্রের ঐক্যবদ্ধ ফ্রন্টকে মোকাবিলা করতে হবে।

রেড লাইনের ব্যাখ্যায় ইসরায়েল কাৎজ বলেন, ‘আমরা ইরানকে পারমাণবিক অস্ত্রের মজুদ গড়ে তোলার সুযোগ দেব না। ইরান যদি তা করে তাহলে তাদের বিরুদ্ধে সর্বশেষ উপায় হিসেবে আমরা সামরিক ব্যবস্থাই বেছে নেব।’ তবে এমন হুমকির জবাবে এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি তেহরান।

এদিকে ইরান দাবি করছে তাদের পরমাণু কর্মসূচি একবারেই শান্তিপূর্ণ উদ্দেশ্যে পরিচালিত হচ্ছে এবং তাতে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা (আইএইএ) সার্বক্ষণিক নজরদারি করছে। তেহরানের দাবি ইরান পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তিতে সই করেছে কিন্তু ইসরাইল করেনি। মধ্যপ্রাচ্যে ইসরায়েলই একমাত্র পারমাণবিক অস্ত্রধারী।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৯ ডিসেম্বর

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে