Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৬ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৫-২০১১

৭২ ঘণ্টায় ১২টি গুপ্তহত্যা!

৭২ ঘণ্টায় ১২টি গুপ্তহত্যা!
ঢাকা, ১৫ ডিসেম্বর: মাত্র ৭২ ঘণ্টার ব্যবধানে দেশে ১২টি গুপ্ত হত্যার সংবাদ পাওয়া গেছে।তবে এসব হত্যাকাণ্ডের সবগুলো গত ৭২ ঘণ্টার মধ্যে সংঘটিত হয়নি। এদের অধিকাংশকেই অপহরণের পর হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
তবে এখনো পর্যন্ত আইনশৃংখলা বাহিনী এসব হত্যাকাণ্ডের পেছনে জড়িতদের শনাক্ত করতে পারেনি। অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বুধবার দাবি করেছেন, তিনি গুপ্তহত্যার খবর জানেন না। পত্রিকা পড়ে খবরটি শুনেছেন।
গত ৭২ ঘণ্টায় পাওয়া ১২টি লাশের মধ্যে ১৩ ডিসেম্বর তিনটি লাশ পাওয়া যায় মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে, ১৪ ডিসেম্বর পাওয়া যায় ৫টি লাশের খবর আর ১৫ ডিসেম্বর পাওয়া যায় বাকি ৪টি লাশ। এগুলো পাওয়া যায় দেশের নানা প্রান্তে।
এদিকে গুম হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ জানিয়েছেন বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া। তিনি সম্প্রতি বলেছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুব খারাপ। গুপ্ত হত্যা, অপহরণ বেড়ে গেছে। অথচ স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি যেকোনো সময়ের তুলনায় ভালো।
বৃহস্পতিবার পাওয়া এক সংবাদে জানা যায়, দেশের তিনটি স্থান থেকে গত ১২ ঘণ্টায় বিএনপি নেতাসহ চার ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। এসব লাশ উদ্ধার করা হয় গাজীপুর, ব্রাহ্মণবাড়িয়া ও রাজশাহী থেকে।
গাজীপুর সদর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে বৃস্পতিবার সকালে যশোর জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক ও জিকরগাছা থানা বিএনপির সভাপতি নাজমুল ইসলামের (৪৫) লাশ উদ্ধার করা হয়।এই হত্যাকাণ্ডের প্রতিবাদের যশোর জেলা বিএনপি সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে।
আমাদের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, জেলার নবীনগর থেকে বুধবার রাতে মুক্তার হোসেন (২৭) নামের এক যুবকের গলা কাটা লাশ উদ্ধার করা হয়। মুক্তারের বাড়ি নবীনগর পৌরসভার আলীয়াবাদ গ্রামে। তিনি ভাড়ায় যাত্রী নিয়ে মোটরসাইকেল চালাতেন।
অন্যদিকে রাজশাহীর পুঠিয়া উপজেলায় বৃহস্পতিবার সকালে আলম (৫০) ও শামছুল ইসলামের স্ত্রী সাহারা খাতুনের (৩৫) লাশ উদ্ধার করা হয়। আলমের লাশ গলা বিচ্ছিন্ন অবস্থায় পাওয়া গেছে। আর সাহারা খাতুনের লাশের দুই পায়ের রগ কাটা ও গালায় ফাঁস লাগানো অবস্থায় পাওয়া যায়।
আর বৃহস্পতিবার সকাল নয়টার দিকে গাজীপুর  সদর উপজেলার ঢাকা-ময়মনসিংহ সড়কের পাশে দক্ষিণ শালনা সাকুরা এতিম খানার পাশ থেকে নাজমুল ইসলামের লাশ উদ্ধার করা হয়। তাঁর চোখে মলম ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে।
এদিকে বিদেশগামী আত্মীয়কে বিদায় জানাতে গত ১৭ নভেম্বর সকালে ভোলার বোরহানউদ্দিন থেকে ঢাকায় এসেছিলেন পাঁচজন। ওই দিন দুপুরে রাজধানীর মালিবাগ এলাকা থেকে তাঁদেরসহ সাতজনকে ধরে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পর দুজনকে ছেড়ে দেওয়া হয়। আর ১০ দিন পর আশুলিয়া এলাকা থেকে উদ্ধার করা হয় তাঁদের একজন জসীমউদ্দীনের (৩৫) লাশ। আর  ২৮ নভেম্বর সকালে আশুলিয়ার ঘোষবাগ ও ইপিজেড নতুন জোনের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশ থেকে প্রায় একই বয়সের দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। এর কয়েক দিন পর ঘোষবাগ থেকে উদ্ধার করা লাশটি জসীমউদ্দীনের বলে শনাক্ত করেন তাঁর ভাই জাহাঙ্গীর আলম।
এদিকে ১৩ ডিসেম্বর মুন্সীগঞ্জ ধলেশ্বরী নদী থেকে ভাসমান অবস্থায় পুলিশ অজ্ঞাত তিন যুবকের লাশ উদ্ধার করেছে।
লাশগুলোর প্রত্যেকটির হাত পেছনের দিকে ও পিঠ বরাবর সিমেন্টের বস্তা বাঁধা ছিল। পুলিশের প্রাথমিক ধারণা, তাদের গুলি করে হত্যা করা হয়েছে।
মুন্সীগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বলেন, “খুব সম্ভব তাদের তিনজনকে একই ঘটনায় হত্যা করা হয়েছে। আমরা এমন গুম ও খুনের কারণ খুঁজে বের করার চেষ্টা করছি। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।”
এছাড়া এর কয়েকদিন আগেও মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লারচরে ধলেশ্বরী নদী থেকে আরও দুটি লাশ উদ্ধার করা হয়েছিল। তাদের একজন ছিলেন ঢাকার ৫০ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি ইসমাইল হোসেন। বাকি দু’টি লাশের পরিচয় পাওয়া যায়নি।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে