Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৮-২০১৯

আরচারিতে দিনের শেষ স্বর্ণটাও বাংলাদেশের

আরচারিতে দিনের শেষ স্বর্ণটাও বাংলাদেশের

কাঠমুন্ডু, ০৮ ডিসেম্বর - এসএ গেমস আরচারিতে নেই ভারত। যে কারণে এই ইভেন্ট থেকে বাংলাদেশ সবচেয়ে বেশি সাফল্য আশা করেছিল। আরচাররাও হতাশ করনেনি। এই ইভেন্টের প্রথম দিন শেষ হওয়া ৬টি ইভেন্টের সবগুলো থেকেই বাংলাদেশকে স্বর্ণ উপহার দিয়েছেন আরচাররা।

দিনের শেষ ইভেন্ট ছিল দলগত মিশ্র কম্পাউন্ড। এই ইভেন্টে স্বাগতিক নেপালকে হারিয়ে স্বর্ণপদক জয় করেছেন বাংলাদেশের আরচাররা।

এ নিয়ে নেপালে চলমান এসএ গেমসের ৮ম দিন শেষে মোট ১৪টি স্বর্ণ জিতলো বাংলাদেশ। শেষ দিনে আজ মোট ৭টি স্বর্ণ এসেছে বাংলাদেশের ঝুলিতে। যার ৬টিই আরচারি থেকে। একটি এসেছে নারী ক্রিকেট থেকে।

কাঠমান্ডু-পোখারা গেমসের সপ্তম দিনেই বাংলাদেশ ছুঁয়ে ফেলেছিল দেশের বাইরে স্বর্ণজয়ের সর্বোচ্চ রেকর্ড। ১৯৯৫ সালে মাদ্রাজ এসএ গেমসে বাংলাদেশ ৭স্বর্ণ পেয়েছিল বাংলাদেশ। যা ছিল এতদিন দেশের বাইরে সর্বোচ্চ সাফল্য। আজ (রোববার) পোখারায় গেমসের অষ্টম দিনের সকালে আরচারি প্রথম স্বর্ণ জিতেই পেছনে ফেলে দেয় মাদ্রাজের সাফল্য।

এরপর আরো ৬টি স্বর্ণ আসে অষ্টম দিনে। যার মধ্যে আরচারির ৬ টি ও নারী ক্রিকেটে একটি। গেমসে আরচারির মোট স্বর্ণ ১০টি। রোববার হয়েছে ৬টি, সবগুলোতেই স্বর্ণ বাংলাদেশের। ভারত না থাকায় বাকি ৪ স্বর্ণও বাংলাদেশের ঘরে আসবে বলেই ধারণা সবার।

আরচারির ষষ্ঠ ও দিনের সপ্তম স্বর্ণে বাংলাদেশের ঝুলিতে স্বর্ণ বেড়ে হলো ১৪টি, যা মাদ্রাজের চেয়েও দ্বিগুণ। বাংলাদেশ সবচেয়ে বেশি ১৮ স্বর্ণ জিতেছিল ২০১০ সালে ঢাকা এসএ গেমসে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৮ ডিসেম্বর

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে