Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৯

চুয়েটে হচ্ছে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর

চুয়েটে হচ্ছে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর

চট্টগ্রাম, ০৮ ডিসেম্বর - চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) হচ্ছে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর। আজ রোববার (৮ ডিসেম্বর) দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর নির্মাণ কাজ উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ রেলপথ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী ও চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম উপস্থিত থাকবেন। আইটি বিজনেস ইনকিউবেটর উদ্বোধন ছাড়াও চুয়েটে রোবোটিকস ল্যাব এবং মোবাইল গেমস অ্যান্ড ডেভলপমেন্ট সেন্টারের উদ্বোধন করবেন প্রতিমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে চুয়েট কাউন্সিল কক্ষে আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প ‘সোশ্যাল মিডিয়া প্যারেড’ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটরের নাম দেয়া হয়েছে ‘শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর।’ পাঁচ একর জমির ওপর ১০ তলা এ কমপ্লেক্স নির্মাণে আনুষঙ্গিক ব্যয় ধরা হয়েছে ১শ’ কোটি টাকা। ২০২০ সালের জুলাইয়ে এর নির্মাণকাজ শেষ হবে।

সংশ্লিষ্টরা আশা করছেন, শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর তথ্যপ্রযুক্তি খাতে উদ্যোক্তা সৃষ্টি, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সক্ষমতা বৃদ্ধি এবং বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জনে অবদান রাখবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৮ ডিসেম্বর

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে