Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৯

পচা কোম্পানির তালিকায় নাম লেখাল ২৬ কোম্পানি

পচা কোম্পানির তালিকায় নাম লেখাল ২৬ কোম্পানি

ঢাকা, ০৮ ডিসেম্বর - জুলাই-জুন হিসাব সমাপ্ত করা ২৬টি কোম্পানি এবার ‘পচা’ বা জেড গ্রুপের তালিকায় নাম লিখিয়েছে। ২০১৮-১৯ হিসাব বছরের জন্য কোম্পানিগুলো শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ দেয়নি।

নিয়ম অনুযায়ী, কোনো ধরনের লভ্যাংশ না দিলে সেই কোম্পানির ঠিকানা হবে জেড গ্রুপে। এই গ্রুপের কোম্পানিকে শেয়ারবাজারের সব থেকে বাজে বা পচা কোম্পানি হিসেবে বিবেচনা করা হয়।

এবার শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ না দেয়া কোম্পানিগুলোর মধ্যে মুনাফা করা প্রতিষ্ঠানও রয়েছে। ২০১৮-১৯ হিসাব বছরের ব্যবসায় মুনাফা করার পরও লভ্যাংশ না দেয়া কোম্পানিগুলো হলো- শাইনপুকুর সিরামিকস, রেনউইক যজ্ঞেশ্বর, বিডি থাই অ্যালুমিনিয়াম, সালভো কেমিক্যাল, ইনটেক, জেনারেশন নেক্সট ফ্যাশন এবং খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ।

এর মধ্যে রেনউইক যজ্ঞেশ্বর শেয়ারপ্রতি ৪ টাকা ২১ পয়সা, সালভো কেমিক্যাল ৬১ পয়সা, বিডি থাই অ্যালুমিনিয়াম ৫৬ পয়সা, শাইনপুকুর সিরামিকস ৪৩ পয়সা, ইনটেক ৩৯ পয়সা, জেনারেশন নেক্সট ফ্যাশন ৪৩ পয়সা এবং খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ২৫ পয়সা মুনাফা করেছে।

অপরদিকে, লোকসানে পড়ে লভ্যাংশ না দেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শ্যামপুর সুগার মিলস ১২৬ টাকা ২৯ পয়সা, জিলবাংলা সুগার মিলস ১০৩ টাকা ৯০ পয়সা, জুন স্পিনার্স ৪৬ টাকা ১৯ পয়সা, আর এন স্পিনিং ১৫ টাকা ৪৭ পয়সা, মেঘনা কনডেন্সড মিল্ক ৭ টাকা ৮০ পয়সা, উসমানিয়া গ্লাস ৬ টাকা ২১ পয়সা এবং অলটেক্স ইন্ডাস্ট্রিজ ৬ টাকা ৯ পয়সা শেয়ারপ্রতি লোকসান করেছে।

এছাড়া আরামিট সিমেন্ট ৫ টাকা ১৫ পয়সা, বাংলাদেশ সার্ভিসেস ৩ টাকা ৭৩ পয়সা, বেক্সিমকো সিনথেটিক্স ৩ টাকা ৪৬ পয়সা, দুলামিয়া কটন ২ টাকা ২৮ পয়সা, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ ২ টাকা ২৪ পয়সা, সাভার রিফ্রেক্টরিজ ১ টাকা ১৩ পয়সা, গোল্ডেন সন ৯৯ পয়সা, সাফকো স্পিনিং ৪৯ পয়সা, ইমাম বাটন ৪৯ পয়সা, বিচহ্যাচারি ৩৬ পয়সা, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ ৩২ পয়সা এবং ফেমিলিটেক্স ৮ পয়সা শেয়ারপ্রতি লোকসান করেছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৮ ডিসেম্বর

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে