Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৯

পুনরায় সুযোগ চাই: সাঈদ খোকন

পুনরায় সুযোগ চাই: সাঈদ খোকন

ঢাকা, ০৭ ডিসেম্বর- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সঙ্গে নবসংযুক্ত ১৮টি ওয়ার্ডের বাসিন্দারা এখন পুরনো ওয়ার্ডের বাসিন্দাদের মতো উন্নয়ন সেবা পাচ্ছেন। এ ধারা অব্যাহত রাখতে পুনরায় সুযোগ চাই।

শনিবার বিকালে মাতুয়াইল পশ্চিমপাড়া আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে (মৃধাবাড়ি মোড়) জনসভায় ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এর আগে তিনি ডিএসসিসির সঙ্গে নবসংযুক্ত ৬২ নম্বর ওয়ার্ড থেকে ৭০নং ওয়ার্ডের উন্নয়ন প্রকল্পের আওতায় কাজলা ছনটেক মেয়র সাঈদ খোকন রোড, মৃধাবাড়ি কোনাপাড়া সড়কের বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. হেদায়েত-উল-ইসলাম খান সড়ক, রায়েরবাগ, মাতুয়াইল কলেজ রোড, সাইনবোর্ড, কোনাপাড়া আলআমিন রোড, শাহজালাল রোড, মোমেনবাগ, বামুল বাজার রোড, স্টাফ কোয়ার্টার, মহাকাশ রোড, রানীমহল রোড, ছকিনা খাতুন স্কুলসহ ২২টি সমাপ্তকৃত উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

পরে সভায় সাঈদ খোকন বলেন, সাবেক শ্যামপুর, দনিয়া, মাতুয়াইল এবং সারুলিয়া বিলুপ্তিরপুর দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার পর বিলুপ্তিকৃত ইউনিয়নের ১৮ ওয়ার্ডের উন্নয়ন কাজের জন্য ৭৭৩ কোটি ৯৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। উন্নয়ন প্রকল্পে ১৬৭.৮৮ কিলোমিটার রাস্তা, ১৭১.৬৫ কিলোমিটার নর্দমা, ৮.৮০ কিলোমিটার ফুটপাত, ৮,১৫৪টি সড়কবাতির মধ্যে ৭,৬৩০টি সড়কবাতি স্থাপন করা হয়েছে। ১.০৪২টি রাস্তার মধ্যে ৯৮৮টি রাস্তার উন্নয়ন কাজ সমাপ্ত করা হয়েছে।

এ সব উন্নয়ন প্রকল্পের সমাপ্তকৃত কাজের উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর দীর্ঘ প্রতীক্ষিত বিভিন্ন দাবি পূরণ করা হয়েছে জানিয়ে মেয়র বলেন, কর্পোরেশনের পক্ষ থেকে চলমান আরও যে সব উন্নয়ন কার্যক্রম রয়েছে সেগুলোও অতি অল্প সময়ের মধ্যে সমাপ্ত করে বাসিন্দারের বাসযোগ্য নগরীতে পরিণত করা হবে। তখন ডিএসসিসি এক অনিন্দ্য সুন্দর রূপ লাভ করবে। বদলে যাবে ওয়ার্ডের দুর্ভোগের চিত্র। উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এ নগরীর বিভিন্ন উন্নয়ন নগরবাসীর কাছে স্পষ্টত দৃশ্যমান হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আপনাদের সেবা করার সুযোগ দিয়েছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আমাকে আওয়ামী লীগের মনোনয়ন দেবেন বলে আমার দৃঢ় বিশ্বাস।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম খান (দিলু)-এর সভাপতিত্বে এবং অঞ্চল-৫ ও ৮-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামছুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

এ সময় উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী মোহাম্মদ মোস্তাক আহমেদ, আকাশ কুমার ভৌমিক, মো. মাসুদুর রহমান মোল্লা, মো. সামসুদ্দিন ভুইয়া (সেন্টু), এনায়ার হোসেন মজুমদার, জুম্মন মিয়া, মো. নুরুদ্দিন মিয়া, মো. ইব্রাহীম, মাহমুদুল হাসান, মোহাম্মদ আতিকুর রহমান ও স্থানীয় রাজনৈতিক নেতাসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সূত্র : যুগান্তর
এন কে / ০৭ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে