Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৯

তাঁরাও কেন্দ্রীয় কমিটিতে স্থান পেতে পারেন

তাঁরাও কেন্দ্রীয় কমিটিতে স্থান পেতে পারেন

ঢাকা, ০৭ ডিসেম্বর - ২০০৮ সালের পর থেকে একেবারেই আলোচনায় ছিলেন না কিংবা অনেকটা আড়ালে চলে যাওয়া কিছু নেতাকে কেন্দ্রীয় কমিটিতে স্থান দিয়ে চমকে দেওয়ার একটা প্রবণতা দেখা গেছে। গত সম্মেলনে পীযূষ কান্তি ভট্টাচার্যের সভাপতিমণ্ডলীতে অন্তর্ভুক্তি কিংবা সম্পাদকমণ্ডলীতে শাম্মী আহমেদ, রোকেয়া সুলতানা ও শামসুন নাহার চাপার স্থান পাওয়া এমনই ঘটনা। এমনকি নির্বাহী সদস্য হিসেবে মৌলভীবাজারের অধ্যাপক রফিকুল ইসলাম ও সাবেক ছাত্রনেতা আমিরুল ইসলামের অন্তর্ভুক্তিও অনেকের ভাবনায় ছিল না। এবারও এমনটা ঘটতে পারে বলে আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা জানিয়েছেন।

সূত্রগুলো জানাচ্ছে, এবার টঙ্গী পৌরসভার সাবেক মেয়র আজমত উল্লা খান জেলা থেকে কেন্দ্রে আসতে পারেন। দলীয় পদ ও মন্ত্রিত্ব হারানো সৈয়দ আবুল হোসেনকেও ফিরিয়ে আনা হতে পারে। নরসিংদী, রাজশাহী ও খুলনার কোনো কোনো নেতা কেন্দ্রীয় কমিটিতে স্থান পেতে পারেন।

গত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন হারিয়েছেন প্রায় ৫০ জন সাংসদ। এরপর জাতীয় সংসদের সংরক্ষিত আসনের আগের ৪৩ সাংসদের মধ্যে বাদ পড়েছেন ৪১ জন। এমনকি নতুন সরকারের ৪৮ সদস্যের মন্ত্রিসভায় ৩২ জন নতুন মুখ দেখা গেছে। গত ১৮ সেপ্টেম্বর থেকে শুদ্ধি অভিযান শুরুর পর বিভিন্ন পর্যায়ের অনেক নেতা বহিষ্কার ও গ্রেপ্তার হয়েছেন; অব্যাহতিও পেয়েছেন অনেকে। তারপর আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগ, তিন সহযোগী সংগঠন কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের শীর্ষ পদগুলোতে নতুনেরা এসেছেন। দলের গুরুত্বপূর্ণ দুই শাখা ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের দায়িত্ব দেওয়া হয়েছে নতুনদের। পরবর্তী কেন্দ্রীয় কমিটিতে এমন কিছু হবে কি না, সেটা দলের নেতা-কর্মীদের মধ্যে এখন আলোচনার বড় বিষয়।

সূত্র : বাংলা ইনসাইডার
এন এইচ, ০৭ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে