Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৯

সময় শেষ বুঝে সরকার লুটেপুটে খাচ্ছে: সেলিমা

সময় শেষ বুঝে সরকার লুটেপুটে খাচ্ছে: সেলিমা

ঢাকা, ০৭ ডিসেম্বর - সরকারের বিরুদ্ধে লুটপাটের অভিযোগ তুলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, বর্তমান সরকার জানে তাদের সময় শেষ হয়ে আসছে, তাদের পায়ের তলায় মাটি নেই। এ কারণে তারা লুটেপুটে খাচ্ছে।

শনিবার (৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এক সভায় তিনি এ কথা বলেন। প্রয়াত বিএনপি নেতা সাদেক হোসেন খোকার স্মরণে এ সভার আয়োজন করে জিয়া শিশু-কিশোর মেলা।

সেলিমা রহমান বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সিন্ডিকেট গড়ে জনগণকে অসহায় করে জনগণের বুকে পা রেখে দুই হাতে লুটপাট করে খাচ্ছে। এর থেকে বেরিয়ে আসতে হলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

গত বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি হওয়ার কথা ছিল আপিল বিভাগে। কিন্তু রাষ্ট্রপক্ষ খালেদার স্বাস্থ্যের সবশেষ অবস্থার ব্যাপারে আদালতের নির্দেশিত প্রতিবেদন জমা দিতে না পারায় আপিল বিভাগ শুনানি পিছিয়ে পরবর্তী দিন হিসেবে ১২ ডিসেম্বর ধার্য করেন।

সেই প্রসঙ্গ টেনে সেলিমা রহমান বলেন, কোর্ট যখন খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট চেয়েছেন, তার আগের দিন প্রধানমন্ত্রী যে ভাষায় কথা বলেছেন, একজন প্রধানমন্ত্রী হয়ে এভাবে কথা বলা শোভা পায় না। বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী এমন ভাষায় কথা বলেছেন, যাতে বেগম খালেদা জিয়ার মেডিক্যালের সত্য রিপোর্টটা কোর্টে পেশ না করা হয়। এক ধরনের থ্রেট (হুমকি) তিনি দিয়েছেন ডাক্তারদের এবং বিচারপতিদের।

সেলিমা রহমান বলেন, দেশের সব দ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়ে মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। দেশে গণতন্ত্র নেই। গুম-খুন-হত্যা চলছেই। এগুলোর সঠিক কোনো তদন্ত হয় না। এর কারণ হলো দেশে জনগণের সরকার নেই। জনগণের সরকার থাকলে এগুলো হতো না।

তিনি বলেন, ১৯৭১ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত গুম-খুন-ধর্ষণ-হত্যা যেভাবে চলেছে, সেই একইভাবে বর্তমানে দেশে গুম-খুন-ধর্ষণ-হত্যা চলছে। এ নিয়ে সরকারের কোনো ভ্রুক্ষেপ নেই।

বিএনপির এই নেত্রী বলেন, এই সরকার সব দিকেই ব্যর্থ। রোহিঙ্গারা মিয়ানমার থেকে এসে অবস্থান নিয়েছে। অন্যদিকে সীমান্তে অবৈধভাবে ভারতের লোকজনকে বাংলাদেশে পুশিং করা হচ্ছে। বঙ্গোপসাগরে রাডার বসিয়ে দখল করে নেওয়া হচ্ছে। তা নিয়ে এই সরকারের কোনও মাথাব্যথা নেই। এর কারণ হলো এই সরকার দেশের জনগণের ভালো চায় না। দেশের স্বাধীনতা রক্ষা করতে চায় না। তারা শুধু এদেশের ক্ষমতাটাকেই দখল করে রাখতে চায়।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে আবার গণতন্ত্র প্রতিষ্ঠার আহ্বান জানান সেলিমা রহমান।

আয়োজক সংগঠনের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কৃষক দলের সদস্য মিয়া মো. আনোয়ার প্রমুখ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ ডিসেম্বর

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে