Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৯

দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানের টেস্ট দলে ফাওয়াদ

দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানের টেস্ট দলে ফাওয়াদ

ইসলামাবাদ, ০৭ ডিসেম্বর - কঠোর পরিশ্রম আর হাল না ছাড়ার মানসিকতা অবশেষে মুখে হাসি ফোটালো ফাওয়াদ আলমের। দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানের টেস্ট দলে জায়গা ফিরে পেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজের জন্য ডাক পেয়েছেন তিনি।

৩৪ বছর বয়সী ফাওয়াদ সর্বশেষ পাকিস্তানের সাদা জার্সি গায়ে নেমেছিলেন সেই ২০০৯ সালের নভেম্বরে। তিন টেস্টের ক্যারিয়ারে ৪১-এর ওপর গড়ে রান করলেও কোনো এক অজানা কারণে বাদ পড়েন তিনি। সেই যে বাদ পড়লেন, তারপর ঘরোয়া ক্রিকেটে রানের ফোয়ারা ছুটিয়েও নির্বাচকদের মন গলাতে পারেননি।

তারপরও হাল ছাড়েননি ফাওয়াদ। কদিন আগে প্রথম শ্রেণির ক্রিকেটে পাকিস্তানের ইতিহাসের দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে পূর্ণ করেছেন ১২ হাজার রান। তার চেয়ে কম ইনিংসে এই ক্লাবে নাম লেখানোর রেকর্ড কেবল একজনেরই-কিংবদন্তি হানিফ মোহাম্মদ।

পরিশ্রম বিফলে যায় না। কোচ কাম নির্বাচক মিসবাহ-উল-হকের সময়ে এসে টেস্ট দলে হারানো জায়গাটি ফিরে পেলেন ফাওয়াদ। মাঝে অবশ্য ২০১৫ সালে অল্প সময়ের জন্য সীমিত ওভারের দলে ফিরেছিলেন, কিন্তু টেস্টে আর দেখা যায়নি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়া সিরিজের স্কোয়াডে দুটি পরিবর্তন এনেছে পাকিস্তান। ফাওয়াদ আলমের সঙ্গে জায়গা ফিরে পেয়েছেন পেসার উসমান সিনওয়ারিও। বাদ পড়েছেন ইফতিখার আহমেদ আর ১৯ বছর বয়সী পেসার মোহাম্মদ মুসা।

পাকিস্তান দল : আজহার আলি (অধিনায়ক), শান মাসুদ, আবিদ আলি, ইমাম উল হক, বাবর আজম, হারিস সোহেল, ফাওয়াদ আলম, আসাদ শফিক, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, কাশিফ ভাট্টি, নাসিম শাহ, মোহাম্মদ আব্বাস, ইমরান খান, উসমান সিনওয়ারি, শাহীন শাহ আফ্রিদি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে