Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৯

বিমানে ইন-ফ্লাইট সেবার মান বাড়ানোর নির্দেশ

বিমানে ইন-ফ্লাইট সেবার মান বাড়ানোর নির্দেশ

ঢাকা, ০৭ ডিসেম্বর - বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইন-ফ্লাইট সেবার মান বাড়ানোর নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

শনিবার (৭ ডিসেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ক্যাটারিং সেন্টার ও বিমানবন্দরের অ্যাপ্রোনে পার্ক করা বিমানের বিভিন্ন উড়োজাহাজ আকস্মিক পরিদর্শন শেষে এ নির্দেশ দেন তিনি।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সাথে ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব জনেন্দ্র নাথ সরকার ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ-উল-আহসান।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কুকিং সেকশন, ওয়াশিং ইউনিট, বেকারি শাখাসহ বিভিন্ন বিভাগের কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি সেখানে কর্মরত কর্মীদের খাবারের উচ্চমান নিশ্চিত করার পাশাপাশি যাত্রীদের পরিবেশন করা খাবারের বিশুদ্ধতা নিশ্চিত করার নির্দেশ দেন।

মাহবুব আলী বলেন, রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমানের ভাবমূর্তির সাথে দেশের ভাবমূর্তি জড়িত। এমন কিছু করা যাবে না যাতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। বিমানে ভ্রমণ করা দেশি-বিদেশি প্রত্যেক যাত্রী আমাদের সম্মানিত অতিথি। খেয়াল রাখতে হবে আমাদের অতিথিদের সেবায় যাতে কোনও প্রকার ত্রুটি না থাকে। যাত্রীসেবার মান বৃদ্ধির ব্যাপারে কোনও আপস নেই। যাত্রীর সন্তোষ অর্জন ছাড়া কোনও প্রতিষ্ঠান এগিয়ে যেতে পারে না।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বলেন, বিমান সংস্কার প্রক্রিয়ার অংশ হিসেবে এ ধরনের পরিদর্শন অব্যাহত থাকবে। সেবার মানের প্রশ্নে কোনো ধরনের অবহেলা ও অনিয়ম সহ্য করা হবে না। বিমানের সুনাম ফিরিয়ে আনতে যা যা করণীয়, তার সবই করবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে আমরা সবার সহযোগিতা কামনা করছি।

বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী ও সচিবসহ অন্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অ্যাপ্রোনে (পার্কিং এরিয়া) পার্ক করে রাখা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন উড়োজাহাজ পরিদর্শন করেন। এসময় উড়োজাহাজের ভেতরকার বিভিন্ন বিষয় নিয়ে তারা উপস্থিত কর্মকর্তাদের নির্দেশনা দেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে