Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৯

এটি হয়তো আমার শেষ সম্মেলন: মোশাররফ

এটি হয়তো আমার শেষ সম্মেলন: মোশাররফ

চট্টগ্রাম, ০৭ ডিসেম্বর- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, আজকে আমি আবেগের মধ্যে আছি। আমার সঙ্গে মঞ্চে যারা থাকতো সেই আক্তারুজ্জামান বাবু, আতাউর রহমান খান কায়সার, এবি এম মহিউদ্দিন চৌধুরী আজ আমার পাশে নেই। আমি আবার এমন কোনো সম্মেলন পাবো কি না জানি না। এটি হয়তো আমার শেষ সম্মেলন হতে পারে।

শনিবার (৭ ডিসেম্বর) বেলা সোয়া ১১টায় লালদিঘি ময়দানে উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন ঘোষণাকালে তিনি একথা বলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, কেন্দ্রীয় নেতাদের বলবো, উত্তর জেলা আওয়ামী লীগ প্রতিটি জেলায় সুসংগঠিত সংগঠন, প্রতিটি উপজেলায় আমরা সম্মেলন করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব কর্মসূচির কথা বলছেন, আমরা সেসব কর্মসূচি অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছি। তিনি বলেন, পরিচ্ছন্ন রাজনীতি করতে, আমরা প্রতিটি উপজেলায় পরিচ্ছন্ন নেতাদের নিয়ে কমিটি গঠন করেছি।

তিনি বলেন, উত্তর জেলা আওয়ামী লীগের একটি ঐতিহ্য আছে, ১৯৮০ সালে স্বৈরাচারী জিয়ার বিরুদ্ধে যখন আমরা মিছিল করছিলাম নিউমার্কেট মোড়ে তখন আমাদের ওপর হামলা হয়, আমার পায়ের রগ কেটে দেয়া হয়। আমি তিন মাস পঙ্গুত্বের সঙ্গে লড়াই করেছি। ১৯৯২ সালে ফটিকছড়ি গিয়েছিলাম ছাত্রলীগের সম্মেলনে, সেখানে শিবির হামলা চালিয়েছিল। সেখানে আমার চোখের সামনে আমাদের কর্মীকে গুলি করে হত্যা করে, আমাকে লাঞ্ছিত করা হয়।

প্রবীণ এ আওয়ামী লীগ নেতা আরও বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করেছিলেন। আমরা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। পবিত্র এই মাসেই আমাদের সম্মেলন হচ্ছে।

ভারাক্রান্ত হৃদয়ে তিনি বলেন, আমি অনেককে হারিয়েছি, আতাউর রহমান খান কায়সারকে হারিয়েছি, এবি এম মহিউদ্দিন চৌধুরীকে হারিয়েছি, মান্নান ভাইকে হারিয়েছি, অনেককে হারিয়েছি। আমি আবার এমন কোনো সম্মেলন পাবো কি না জানি না।

সম্মেলনে উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্ব উপস্থিত রয়েছেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দলটির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পানিসম্পদ উপমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সূত্র : পূর্বপশ্চিম
এন কে / ০৭ ডিসেম্বর

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে