Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ , ৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৬-২০১৯

পাকিস্তানিদের মন্তব্যগুলো পড়ো আর হাসো: ইরফান

পাকিস্তানিদের মন্তব্যগুলো পড়ো আর হাসো: ইরফান

নয়া দিল্লী, ০৭ ডিসেম্বর- ভারতীয় ক্রিকেট দলের বর্তমান সময়ের অন্যতম সেরা পেসার জশপ্রিত বুমরাহ। অথচ এই তারকা পেসারকে বাচ্চা (শিশু) বোলার হিসেবে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার আব্দুল রাজ্জাক।

রাজ্জাকের এমন মন্তব্য শুনে সমর্থকদের উদ্দেশ্যে ভারতের সাবেক তারকা পেসার ইরফান পাঠান টুইটারে বলেছেন, এই ধরনের মন্তব্যকে গুরুত্ব দেয়ার কোনও অর্থ নেই। ওর মন্তব্যগুলো পড়ো আর হাসো।

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ ২০০৪ সালে ভারতীয় পেসার ইরফান পাঠান প্রসঙ্গে বলেছিলেন, তোমাদের ইরফান পাঠানের মতো বোলার পাকিস্তানের প্রতিটি গলি-মহল্লায় পাওয়া যায়। ওকে নিয়ে চিন্তার কোনও কারণ দেখছি না।

অথচ সেই পাঠানই ২০০৬ সালে করাচিতে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন। পাঠানের বোলিং আক্রমণ মোকাবেলা করতে হিমশিম খেতে হয়েছিল পাকিস্তানের ব্যাটসম্যানদের।

১৫ বছর আগের সেই মন্তব্য সামনে এনে বুমরার পাশে দাঁড়িয়ে রজ্জাককের জবাব ইরফান পাঠান টুইটারে লেখেন, ‘ইরফানের মতো বোলার আমাদের গলিতে গলিতে খেলে। কিন্তু এই গলির বোলার যখন বারবার ওদের বিরুদ্ধে খেলেছে, তত বারই ওদের দেখিয়ে দিয়েছে। সমর্থকদের উদ্দেশে বলছি, পাকিস্তানিদের এই ধরনের মন্তব্যকে গুরুত্ব দেয়ার কোনও অর্থ নেই। ওদের মন্তব্যগুলো পড়ো আর হাসো।’

সম্প্রতি পাকিস্তানের ক্রিকেট বিষয়ক একটি ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে আব্দুল রজ্জাক বলেছেন, আমি ওয়াসিম আক্রাম, গ্লেন ম্যাকগ্রার মতো বোলারের বিরুদ্ধে খেলেছি। আমার কাছে যশপ্রিত বুমরাহ তো শিশু। আমি খুব সহজেই ওকে শাসন করতে পারতাম। রজ্জাকের এমন মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোড়ন তৈরি হয়।

পাকিস্তানের হয়ে ৪৬ টেস্ট, ২৬৫ ওয়ানডে আর ৩২ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৬টি সেঞ্চুরির সাহায্যে ৭ হাজার ৪১৯ রান সংগ্রহ করার পাশাপাশি ৩৪৩টি ম্যাচে ৩৮৯ উইকেট শিকার করা রাজ্জাক। এর আগে বিশ্বকাপ চলাকালীন সময়ে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া সম্পর্কে বলেছিলেন, পান্ডিয়া ভালো অলরাউন্ডার হলেও তার মধ্যে বেশ কিছু ঘাটতি রয়েছে। পান্ডিয়া আমার তত্ত্বাবধানে থাকলে আরও ভালো অলরাউন্ডার হতে পারত।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/০৭ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে