Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৬-২০১৯

জাগপা সভাপতি পুনর্নির্বাচিত তাসমিয়া

জাগপা সভাপতি পুনর্নির্বাচিত তাসমিয়া

ঢাকা, ০৬ ডিসেম্বর - জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন দলটির প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের মেয়ে বর্তমান সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান।

শুক্রবার (৬ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দিনব্যাপী জাগপার ত্রি-বার্ষিক কাউন্সিলে তাকে সভাপতি নির্বাচিত করা হয়। তবে সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদের নাম শনিবার ঘোষণা হবে বলে দলটির সূত্র জানিয়েছে।

কাউন্সিলে তাসমিয়া বলেন, বাংলাদেশ এখন একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। যখন আমরা কাউন্সিল করছি ঠিক সেই মুহূর্তে গণতন্ত্রের মাতা বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া কারারুদ্ধ। তাকে কারাগারে রেখে আমরা কোনো কথা বলতে চাই না। আমাদের আন্দোলন করতে হবে। আমি জাতিকে জানিয়ে দিতে চাই, দেশনেত্রীর মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে জাগপা সব সময় ছিল এবং থাকবে।

তাসমিয়া প্রধান বলেন, দেশের সাধারণ মানুষের পরিস্থিতি আপনারা সবাই জানেন। আজকে শুধু পেঁয়াজ নয়, প্রতিটি পণ্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে। গ্যাস-বিদ্যুৎ-যানবাহনের ভাড়াসহ নিত্যপণ্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ কীভাবে বেঁচে আছে? কীভাবে জীবন ধারণ করছে? সেই কথা কি আমরা চিন্তা করি?

তিনি বলেন, আমি কোর্ট থেকে গাড়িতে যখন বাসায় ফিরি তখন রাস্তায় ছোট ছোট বাচ্চারা জিনিসপত্র বিক্রি করতে আসে। আমি মনে করি, যে দেশে শিশু শ্রম হয় সে দেশ আর যাই হোক, উন্নয়নের কোনো দেশ নয়। তারা কথায় কথায় বলেন, উন্নয়নের রোলমডেল। আমারতো মনে হয়, বাংলাদেশ ধর্ষণের রোলমডেল। দুর্নীতির রোলমডেল। সেই সময় করেছিল বাকশাল, এখন দুর্নীতির মাধ্যমে তারা করেছে টাকশাল।

নিজ দলের ভাঙনের দিকে ইঙ্গিত করে তাসমিয়া প্রধান বলেন, গাছ থেকে একটা পাতা পড়ে গেলে কিছু হয় না। অনেক দুঃখ কষ্ট আমাদের মনের মধ্যে আছে। কিন্তু আমাদের এখন লক্ষ্য স্থির করতে হবে। আমাদের বর্তমান প্রেক্ষাপটে গণতন্ত্র ও সাধারণ মানুষের মুক্তি এবং দেশনেত্রীর মুক্তির যে আন্দোলন, সেই আন্দোলনে জাগপা-ব্যারিস্টার তাসমিয়া প্রধান-ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান সব সময় আপনাদের পাশে থাকবে।

প্রধান অতিথির বক্তব্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেন, জাগপা কোনো মতেই নবীন দল নয়। জাগপার বয়স ৪০ বছর। এখানে ৪০টি জেলার নেতারা এসেছেন, এতেই প্রমাণ হয় আপনারা সারাদেশে ছড়িয়ে আছেন।

তিনি বলেন, আমি আশা করি, ২০ দলীয় জোটের মধ্যে যে সম্পর্ক আছে তা ভবিষ্যতেও থাকবে। আমাদের লক্ষ্য একটাই। দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধার।

জামায়াতে ইসলামীর নব শপথ গ্রহণ করা আমির ডা. শফিকুর রহমানকে অভিনন্দন ও মোবারকবাদ জানিয়ে জেনারেল ইবরাহিম বলেন, নতুন নেতৃত্বে জামায়াতে ইসলামী নতুন গতিধারা না পেলেও পুরাতন গতিধারার ভুলভ্রান্ত্রিকে সংশোধন করে নতুনভাবে যাত্রা করবে, এটা আমাদের বিশ্বাস ও কামনা।

বিশেষ অতিথির বক্তৃতায় জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মাওলানা আব্দুল হালিম বলেন, সীমান্তে বাংলাদেশের মানুষ নিহত হলে সঙ্গে সঙ্গে শফিউল আলম প্রধান বিবৃতি দিতেন। ফেলানী নিহত হওয়ার পর তিনি কঠিন বিবৃতি দিয়েছিলেন। এখন ফেলানীরা অনেক নিহত হয়, কিন্তু সবাই বিবৃতি দেয় না।

জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধানের সভাপতিত্বে কাউন্সিলে আরও বক্তব্য দেন বিএনপির প্রান্তিক জনগোষ্ঠী বিষয়ক সহ-সম্পাদক অর্পণা রায় দাস, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার সরোয়ার হোসেন, এলডিপির প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, জাগপার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান, জাগপার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, সহ-সভাপতি আবু মোজাফফর মো. আনাছ, মাহবুব আলম মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাসমত উল্লাহ, অধ্যাপক ইকবাল হোসেন, শেখ জামাল উদ্দিন, জাগপা ঢাকা মহানগর আহবায়ক আরিফ হোসেন ফিরোজ, যুব জাগপার সভাপতি আরিফুল হক তুহিন, মহানগর সভাপতি নজরুল ইসলাম বাবলু, জাগপা মজদুর লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান তিতাস, জাগপা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রুবেল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জাগপার সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাস।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৬ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে