Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ , ৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৫-২০১৯

বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার

বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার

ঢাকা, ০৫ ডিসেম্বর- জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আজকের বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেকটাই এগিয়ে। বর্তমানে বাংলাদেশের প্রবৃদ্ধি শতকরা আট ভাগের বেশি। এ কারণেই দেশে কোনো আর্থিক সংকট নেই।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) দুপুরে সাভারের সিআরপিতে আইসিআরসি, সিআরপি ও বাস্কেটবল ফেডারেশনের যৌথ উদ্যোগে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে এসে তিনি এসব কথা বলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, যারা অসচ্ছল-প্রতিবন্ধী তাদের জন্য একটি ভাতার ব্যবস্থা করা হয়েছে, যা প্রত্যন্ত অঞ্চলেও দেওয়া হয়। সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী মানুষদের জন্য বিভিন্ন পর্যায়ে কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধী মানুষদের জীবনমান উন্নয়নে বাংলাদেশের প্রত্যেকটি স্থানে বিভিন্ন সাহায্য-সহযোগিতা করা হচ্ছে। আমাদের যে পরিকল্পনাগুলো দেশের জন্য নিয়ে থাকি সেখানে প্রতিবন্ধী মানুষের সুবিধাগুলো প্রাধান্য দিয়ে বাস্তবায়নের চেষ্টা করি।

তিনি বলেন, প্রতিবন্ধী বা বিভিন্নভাবে অসমর্থ ব্যক্তিরা আমাদের পরিবারের সদস্য এবং দেশের নাগরিক। তাদের রয়েছে আপনার-আমার মত কাজের অধিকার, অর্জনের অধিকার এবং একটি পূর্ণ জীবনযাপনের অধিকার। খেলাধুলা শারীরিকভাবে প্রতিবন্ধী ব্যক্তিদের বিনোদন এবং পূনর্বাসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এসময় আইসিআরসি বাংলাদেশ হেড অফ ডেলিগেশন পিয়ের দ্যোখব বলেন, আমাদের দীর্ঘ সময়ের অংশীদারদের নিবিড় সহযোগিতায় আমরা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য শারীরিক পুনর্বাসন কার্যক্রম চালিয়ে যাচ্ছে, যেন প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনে গতিশীলতা ফিরে আসে। তাদের মর্যাদাপূর্ণ জীবন যাপনের মাধ্যমে সমাজে পূর্ণ ভূমিকা পালন করতে পারে।

গত ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া পাঁচ দিন ব্যাপী এ টুর্নামেন্টে চারটি পুরুষ ও দুটি নারী শারীরিক প্রতিবন্ধী হুইলচেয়ার দল অংশ নিয়েছে। আজ সমাপনী এ টুর্নামেন্টে পুরুষদের সিআরপি দল ও নারীদের সবুজ দল চ্যাম্পিয়ন হয়েছে। অনুষ্ঠান শেষে তাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়৷

সূত্র : বাংলানিউজ
এন কে / ০৫ ডিসেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে