Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ , ৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৫-২০১৯

ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছি: ইনাম চৌধুরী

ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছি: ইনাম চৌধুরী

সিলেট, ০৫ ডিসেম্বর - আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইনাম চৌধুরী বলেন, ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছি। শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আন্তর্জাতিক ক্ষেত্রে শেখ হাসিনার বিরাট অবদান রয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বেলা সোয়া দুইটার দিকে তিনি সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন।

রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি আরও বলেন, আওয়ামী লীগের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনার ধারা চলমান রয়েছে।

বেলা ১টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনের উদ্বোধনের পর ইনাম আহমেদ চৌধুরীকে মঞ্চে দেখা যায়।

ইনাম আহমেদ চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপার্সনের উপদেষ্টা ছিলেন। সিলেট-১ আসনে একাদশ সংসদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন ইনাম আহমেদ চৌধুরী। ওই আসনে ধানের শীষের প্রতীক না পাওয়ার পর গত বছরের ১৯ ডিসেম্বর রাতে গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে তিনি আওয়ামী লীগে যোগ দেন। তিনি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে বইও লিখেছেন।

এ বছরের জুলাই মাসে তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হয়েছেন। গত ৭ জুলাই আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইনাম আহমেদ চৌধুরীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে অন্তর্ভুক্তির তথ্য জানান। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবরে দলের ২০তম কাউন্সিলের প্রদত্ত ক্ষমতাবলে ইনাম আহমেদ চৌধুরীকে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে নিয়োগ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বেলা ১টার দিকে সম্মেলনের উদ্বোধন করে ওবায়দুল কাদের বলেন, আমি শ্রদ্ধা জানাই আমাদের ইতিহাসের মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি। বাংলার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন পর্যায়ে আত্মাহুতি দিয়েছেন তারের স্মৃতির প্রতি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে বাঁচতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশকে বাঁচতে হলে শেখ হাসিনাকে বাঁচতে হবে বলেও যোগ করেন কাদের। ঐতিহ্যের সাথে প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে ২০২১ সালে উন্নয়নশীল দেশের মডেলে তৈরি করতে আওয়ামী লীগকে নতুন করে গড়বো।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, অধ্যাপক মো. রফিকুর রহমান প্রমুখ।

সূত্র : সিলেট টুডে
এন এইচ, ০৫ ডিসেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে