Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৫-২০১৯

১৮০০ বর্গফুটের নৌকা মঞ্চে ওবায়দুল কাদের

১৮০০ বর্গফুটের নৌকা মঞ্চে ওবায়দুল কাদের

সিলেট, ০৫ ডিসেম্বর- সিলেট জেলা ও মহানগর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে নৌকার আদলে তৈরি করা হয়েছে ১৮০০ বর্গফুটের বিশাল মঞ্চ। এ মঞ্চে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সম্মেলনস্থলের মঞ্চে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সম্মেলনস্থলে পৌঁছেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। তবে তার আগে সেখানে উপস্থিত হন সাবেক বিএনপি নেতা ও বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইনাম আহমদ চৌধুরী।

সম্মেলনস্থলের মঞ্চে স্থানীয় নেতারা আছেন। তারা নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন। এ ছাড়া সম্মেলনস্থলে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণও প্রচার করা হচ্ছে।

প্রথম পর্বে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন উদ্বোধন করবেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

এর আগে সকাল ৯টা থেকে সিলেট জেলার বিভিন্ন উপজেলা ও শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে আলিয়া মাঠে আসতে শুরু করেছেন। ১৪ বছর পর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে আজ।

আলিয়া মাঠে কেউ কেউ জেলা ও মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের পক্ষ থেকে মিছিল নিয়ে আলিয়া মাঠে আসছেন।

এ রকম মিছিল থেকে সংশ্লিষ্ট নেতার নামে স্লোগান দিতে দেখা গেছে নেতাকর্মীদের। আবার কেউ কেউ সাবেক ছাত্রনেতাদের নামেও মিছিল দিতে দেখা গেছে। নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিলে মুখর হয়ে আছে নগরীর চৌহাট্টা, রিকাবিবাজার, আম্বরখানা ও জিন্দাবাজারসহ নগরীর বিভিন্ন এলাকা।

সম্মেলন ঘিরে নগরীর চৌহাট্টার আলিয়া মাদ্রাসা মাঠ এখন উৎসবমুখর। দলটির নেতাকর্মীদের উপস্থিতিতে মুখরিত। বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের অপেক্ষায় রয়েছে আলিয়া মাঠের সম্মেলনমঞ্চ।

জানা যায়, আর ২০১১ সালের পর হবে নতুন কমিটি। স্বাভাবিকভাবেই তাই আজকের সম্মেলন ঘিরে দলটির নেতাকর্মীদের মধ্যে আগ্রহের পারদ তুঙ্গে। মঞ্চের সামনে যেসব চেয়ার আছে, সেসব চেয়ার আগভাগে জুড়ে বসার প্রবণতা ছিল নেতাকর্মীদের মধ্যে। যেসব নেতা জেলা ও মহানগরের শীর্ষ পদে আসতে চান, তাদের কর্মী-সমর্থকরা ওইসব নেতার ছবি হাতে নিয়ে মঞ্চের সামনের চেয়ারে বসেছেন।

এদিকে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আব্দুর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, অধ্যাপক মো. রফিকুর রহমান প্রমুখ।


এছাড়া জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন ঘিরে গত কয়েকদিন ধরে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছিল মহিলা আওয়ামী লীগের নেত্রীদের মাঝে। সম্মেলনকে স্বাগত জানিয়ে তারাও বুধবার নগরীতে মিছিল করেছেন।

আজ সম্মেলনেও নারীনেত্রীদের সরব উপস্থিতি পরিলক্ষীত হচ্ছে। সকাল থেকে নারী নেত্রীরা সম্মেলনস্থলে আসতে শুরু করেন। ইতোমধ্যে শতাধিক নারীনেত্রী সম্মেলনস্থলের প্রথম সারীতে বসে সম্মেলনের কার্যক্রম শুরুর অপেক্ষায় আছেন।

উপস্থিত নারী নেত্রীদের মধ্যে রয়েছেন- সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়াম মাম্মী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ জেড রওশন জেবীন রুবা, মহিলা আওয়ামী লীগ নেত্রী শাহানারা বেগম, অ্যাডভোকেট সালমা সুলতানা, হেলেন আহমদ, সাবিনা সুলতানা, সাহানা বেগম প্রমুখ।

মঞ্চে বাজছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ। সেই ভাষণের ফাঁকে ফাঁকে জয় বাংলা স্লোগান ধরছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এভাবে বঙ্গবন্ধু ভাষণ আর নেতাকর্মীদের স্লোগানে মুখর হয়ে আছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনস্থল সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ বৃহস্পতিবার। সম্মেলনস্থল সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের পশ্চিম প্রান্তে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। এই মঞ্চের প্রধান আকর্ষণ হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশালাকার প্রতিকৃতি।

৬০ ফুট প্রস্থ আর ৩০ ফুট দৈর্ঘ্যের নৌকা আকৃতির এই মঞ্চের এক পাশে বসানো হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশালাকার প্রতিকৃতি। আর অপর প্রান্তে একইভাবে স্থাপন করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

দুই প্রতিকৃতি বাড়িয়ে দিয়েছে সম্মেলনের মঞ্চের শোভা। দূর থেকে মঞ্চের দিকে তাকালে মনে হয় নৌকার মধ্যে দাঁড়িয়ে আছেন বঙ্গবন্ধু আর তার তনয়া শেখ হাসিনা। সম্মেলনের এই মঞ্চ দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের কাছেও প্রশংসা কুড়াচ্ছে।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/০৫ ডিসেম্বর

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে