Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ , ৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৫-২০১৯

জীবনের গল্প শোনালেন দিলরুবা খান

জীবনের গল্প শোনালেন দিলরুবা খান

ঢাকা, ০৫ ডিসেম্বর - শিল্পী আবদুল আলীমের গান গেয়ে গানের জগতে যাত্রা শুরু করেছিলেন দিলরুবা খান। তার বাবা সৈয়দ হামিদুর রহমান রাজশাহী ও রংপুর বেতারের শিল্পী হলেও তিনি চাননি তার মেয়ে গান করুক। তবুও গানের প্রতি প্রবল আকর্ষণ তাকে বড় শিল্পী বানিয়েছে।

টেলিভিশন নাটকে তার গাওয়া ‘দুই ভূবনের দুই বাসিন্দা, বন্ধু চিরকাল’ গানটি গাওয়ার পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ১৯৯১ সালে তার গাওয়া ‘পাগল মন’ এতটাই জনপ্রিয়তা পায় যে, তার নামই হয়ে যায় পাগল মন দিলরুবা।

সঙ্গীতের প্রতি ভালবাসা, সুরের মায়া তাকে প্রতিষ্ঠিত করেছে। সম্প্রতি একটি অনুষ্ঠানে নিজের জীবনের গল্প শুনিয়েছেন দিলরুবা খান। জিটিভির এই অনুষ্ঠানটির নাম ‘সৃষ্টি সুখের উল্লাসে’।

জানা গেছে, স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকে শুরু করে স্বাধীনতা লাভের প্রায় পঞ্চাশ বছরে সঙ্গীত জগতের সুদীর্ঘ পথ চলায় অনেক গুণী শিল্পীর অবদান আমাদের পাথেয় হয়ে আছে। এমন শিল্পীদের উপস্থিতিতে শিল্পী ও শিল্প সৃষ্টির গল্প নিয়ে নেকটার নিবেদিত জিটিভির গবেষণামূলক অনুষ্ঠান ‘সৃষ্টি সুখের উল্লাসে’।

কবি ও উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল ইসলাম সাইফ। অনুষ্ঠানটি ৬ ডিসেম্বর, শুক্রবার রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে।

এন এইচ, ০৫ ডিসেম্বর

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে