Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (77 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-০১-২০১৩

ভারতের দ্বিতীয় বৃহত্তম সংশোধনাগার ত্রিপুরায়


ভারতের দ্বিতীয় বৃহত্তম সংশোধনাগার ত্রিপুরায়
আগরতলা, ১ নভেম্বর- ত্রিপুরায় উদ্বোধন করা হল ভারতের দ্বিতীয় বৃহত্তম সংশোধনাগার। শুক্রবার ত্রিপুরার বিশালগড়ে নবনির্মিত এই সংশোধনাগারের উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার। 
 
নতুন সংশোধনাগারটির আয়তন প্রায় ৩২.৬২ একর। দেশের মধ্যে দ্বিতীয় বৃহত্তম হওয়ার পাশাপাশি উত্তরপূর্বাঞ্চলের সর্ববৃহৎ এ সংশোধনাগারে থাকতে পারবেন ৯৭৫ জন কয়েদি। এছাড়াও সংশোধনাগারটিতে রয়েছে ২৫টি ভিআইপি সেল। 
 
রাজ্যের কেন্দ্রীয় এ সংশোধনাগার নির্মাণে খরচ হয়েছে ৬৪ কোটি টাকা। 
 
আগে রাজ্যের রাজন্য আমলের কেন্দ্রীয় সংশোধনাগারটি ছিল রাজধানী আগরতলা শহরের মধ্যে। এর ফলে স্থান সংকুলানে সমস্যা হচ্ছিল। তাই নতুন সংশোধনাগারের প্রয়োজনে বিশালগড়ে তিন বছর আগে এ সংশোধনাগার নির্মাণের কাজ শুরু হয়।
 
সংশোধনাগার উদ্বোধনকালে মানিক সরকার বলেন, একটি মুক্ত সংশোধনাগার গড়ার পরিকল্পনা রাজ্য সরকারের বহুদিনের। আজ তা বাস্তব রূপ নিল।
 
তিনি বলেন, কারাগারকে রাজ্য সরকার সংশোধনাগার হিসেবে দেখে। বামফ্রন্ট সরকার মনে করে কোনো মানুষকে বন্দী করে রেখে তার অপরাধ কমানো যায় না। প্রয়োজন তার মানসিক সংশোধনের। 
 
তিনি বলেন, রাজ্যে অপরাধ কমছে। তাই সংশোধনাগারগুলো অনেকটাই ফাঁকা। যা আগে কল্পনাও করা যেত না। 
 
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পূর্ত মন্ত্রী বাদল চৌধুরী, উচ্চশিক্ষা মন্ত্রী ভানু লাল সাহা প্রমুখ।

 

ত্রিপুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে