Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৩-২০১৯

আইপিএল থেকে এবারও নিজেকে সরিয়ে নিলেন স্টার্ক

আইপিএল থেকে এবারও নিজেকে সরিয়ে নিলেন স্টার্ক

মুম্বাই, ০৩ ডিসেম্বর- দেশের হয়ে নিজেকে সর্বোচ্চ উজাড় করে দেয়ার জন্য আবারও আইপিএল থেকে নিজেকে সরিয়ে রাখলেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। গত দুই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারির খেলতে চাইলে, আইপিএলে সবচেয়ে বেশি দামেই হয়তো বিক্রি হতে পারতেন। কিন্তু আইপিএলের গ্ল্যামারের আড়ালে তিনি দেশপ্রেমকে বিসর্জন দিতে চাননি। এ কারণে টানা দ্বিতীয়বারেরমত নিজেকে সরিয়ে রাখলেন আইপিএল থেকে।

শুধু মিচেল স্টার্কই নন, আইপিএল থেকে নিজেকে সরিয়ে রেখেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক এবং বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান জো রুটও। আইপিএলের নিলামের জন্য ঘোষিত ৯৭১জন ক্রিকেটারের তালিকায় নাম নেই মিচেল স্টার্ক এবং জো রুটের।

তবে মানসিক সমস্যার কারণে নিজেকে ক্রিকেট থেকে দুরে সরিয়ে রাখা অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে রাখা হয়েছে নিলামের তালিকায়। রয়েছেন ক্রিস লিনও। সব মিলিয়ে ৭জ অস্ট্রেলিয়ান ক্রিকেটার রয়েছেন আইপিএলের নিলাম তালিকায়। যেখানে তাদের সবারই ভিত্তিমূল্য ধরা হয়েছে সর্বোচ্চ ২ কোটি রুপি করে। ১৯ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে এবারের আইপিএলের নিলাম।

ম্যাক্সওয়েল ছাড়াও অস্ট্রেলিয়ান পেসারদের মধ্যে প্যাট কামিন্স, জস হ্যাজলউড, অলরাউন্ডার মিচেল মার্শ, দক্ষিণ আফ্রিকান টেসার ডেল স্টেইন, শ্রীলঙ্কান ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি করে।

মিচেল স্টার্ক সর্বশেষ আইপিএলে খেলেছিলেন ২০১৫ সালে। সেবার খেলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স তাকে দলে নিয়েছিল। কিন্তু ইনজুরির কারণে পুরো আইপিএলই মাঠের সাইডলাইনে বসে থাকতে হয়েছে তাকে।

চলতি বছরের শুরুতে বিশ্বকাপকে সামনে রেখে আইপিএলে খেলার সিদ্ধান্ত বাতিল করে দেন তিনি। তবে আইপিএলে না খেললেও ইংল্যান্ডের হান্ড্রেড হান্ড্রেড ক্রিকেটে খেলবেন। এমনকি ওয়েলস ফায়ার তাকে সবার আগে ১ লাখ ৬০ হাজার ডলারে কিনে নেয়।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০৩ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে