Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৩-২০১৯

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনের জন্য লড়বেন ৮০ শিক্ষার্থী

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনের জন্য লড়বেন ৮০ শিক্ষার্থী

টাঙ্গাইল, ০৩ ডিসেম্বর - মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির জন্য মোট ৬০ হাজার ৩৬৬ জন শিক্ষার্থী আবেদন করেছেন। চার ইউনিটের ১৫ বিভাগে মোট আসন সংখ্যা ৮১৫টি। ফলে প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ৮০ জন।

এমসিকিউ পদ্ধতিতে আগামী ৬ ডিসেম্বর সকালে মোট ২৬টি কেন্দ্রে ‘এ’ ইউনিটের ও বিকেলে মোট ৩৪টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের এবং ৭ ডিসেম্বর সকালে মোট ১৪টি কেন্দ্রে ‘সি’ ইউনিটের এবং মোট ৯টি কেন্দ্রে বিকেলে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ জন্য পরীক্ষার নির্দিষ্ট দিনে শিক্ষার্থীদের প্রবেশপত্রের দুটি রঙিন কপিসহ এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এবার প্রতি আসনের জন্য গড়ে ৮০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। এর মধ্যে ‘এ’ ইউনিটের তিন বিভাগে ১৭০টি আসনের বিপরীতে পরীক্ষার্থী সংখ্যা ২১ হাজার ৬১২ জন। ফলে প্রতিটি আসনের জন্য লড়বেন ১২৭ জন শিক্ষার্থী, ‘বি’ ইউনিটের ছয় বিভাগে ২৯৫টি আসনের জন্য আবেদন করেছেন ২৫ হাজার ৯৫৫ জন। প্রতি আসনে লড়বেন ৮৮ জন শিক্ষার্থী। ‘সি’ ইউনিটের চার বিভাগে ২৩০টি আসনে পরীক্ষার্থী ১০ হাজার ৭২৭ জন। প্রতি আসনে লড়বেন ৪৭ জন। ‘ডি’ ইউনিটের তিন বিভাগে ১২০টি আসনের জন্য আবেদন করেছেন ৭ হাজার ৭২ জন। প্রতি আসনের জন্য আবেদন করেছেন ৫৯ জন শিক্ষার্থী।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu.ac.bd / www.mbstu-admission.org থেকে জানা যাবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মো. আলাউদ্দিন জানান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জালিয়াতিসহ যে কোনো অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সতর্ক অবস্থায় রয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৩ ডিসেম্বর

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে