Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৩-২০১৯

বৃষ্টির দাপটে অমীমাংসিত হ্যামিল্টন টেস্ট, সিরিজ স্বাগতিকদের

বৃষ্টির দাপটে অমীমাংসিত হ্যামিল্টন টেস্ট, সিরিজ স্বাগতিকদের

হ্যামিল্টন, ০৩ ডিসেম্বর - আবহাওয়ার পূর্বাভাসে আগেই জানা গিয়েছিল বৃষ্টির কথা। তবু মাঠে খেলা গড়িয়েছে পাঁচ দিনই। কিন্তু বৃষ্টির সঙ্গে পাল্লা দেয়া সম্ভব হয়নি ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের পক্ষে। শেষমেশ জিতেছে বৃষ্টি, অমীমাসিংতই থেকে গেছে হ্যামিল্টন টেস্ট। এতে অবশ্য স্বাগতিক নিউজিল্যান্ডের সিরিজ জিততে কোনো সমস্যা হয়নি।

কেননা মাউন্ট মঙ্গানুইতে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানেই জিতেছিল কিউইরা। যার ফলে দ্বিতীয় ম্যাচ ড্র হওয়ার পরেও ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড। তবে সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ না হওয়ায়, বৃহৎ স্বার্থে খুব একটা ফায়দাও হয়নি তাদের।

মঙ্গলবার ম্যাচের পঞ্চম দিন খেলা হয়েছে মাত্র ৪১ ওভার। আগেরদিন ৩৪ ওভারে করা ২ উইকেটে ৯৬ রানের সঙ্গে আরও ১৪৫ রান যগ করতে সক্ষম হয়েছেন নিউজিল্যান্ডের দুই ভরসার ব্যাটসম্যান রস টেলর ও কেন উইলিয়ামসন। আগের দিন শেষ বিকেলে জোড়া সাফল্য পেলেও, আজ কোনো উইকেট নিতে পারেননি ইংল্যান্ডের বোলাররা।

ইংল্যান্ডের ছুড়ে দেয়া ১০১ রানের লিডের বিপরীতে ব্যাট করতে চতুর্থ দিন শেষ সেশনে মাত্র ২৮ রানেই দুই ওপেনারের উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। দিনের বাকি সময়টা কাটিয়ে দেন উইলিয়ামসন ও টেলর। আজ (মঙ্গলবার) প্রায় দেড় সেশনেও অক্ষত ছিলো তাদের জুটি।

অবিচ্ছিন্ন এই জুটি যোগ করে ২১৩ রান দুজনই তুলে নিয়েছেন সেঞ্চুরি। ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি উইলিয়ামসন ১০৪ ও ১৯তম সেঞ্চুরি টেলর অপরাজিত ছিলেন ১০৫ রানে। নিউজিল্যান্ডের লিড যখন ১৪০ রানের, তখনই নামে বৃষ্টি। যা আর না থামলে দুই দলই ড্র মেনে নেয়।

নিউজিল্যান্ড সিরিজ জিতলেও, রেকর্ডগড়া ডাবল সেঞ্চুরির কল্যাণে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তার ২২৬ রানের ইনিংসে ভর করেই প্রথম ইনিংসে ৪৭৬ রানের সংগ্রহ পেয়েছিল সফরকারীরা।

অন্যদিকে সিরিজসেরার পুরস্কার জিতেছেন নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার নেইল ওয়াগনারের হাতে। দুই ম্যাচের ৩ ইনিংসে দুইবার ফাইফারসহ মোট ১৩ উইকেট শিকার করেছেন তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৩ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে