Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (96 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৪-২০১১

সাংবাদিক পরিচয়ে ফ্রান্সে চাঁদাবাজি: এক বাংলাদেশিকে গণধোলাই

সাংবাদিক পরিচয়ে ফ্রান্সে চাঁদাবাজি: এক বাংলাদেশিকে গণধোলাই
প্যারিস, ১৫ ডিসেম্বর, ২০১১
বাংলাদেশের একটি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশনের ফ্রান্স প্রতিনিধি পরিচয় দিয়ে প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে হাজার হাজার ইউরো আদায় করার অভিযোগে দেবেশ বড়ুয়া নামে এক প্রতারককে গণধোলাই দিয়েছেন সে দেশে বসবাসরত বাংলাদেশিরা।
 
যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধীদের বিচার দাবিতে সম্প্রতি প্যারিসের আইফেল টাওয়ারের সামনে মানববন্ধন চলাকালে টিভি চ্যানেল এটিএন বাংলার ফ্রান্স প্রতিনিধি পরিচয় দানকারী এ প্রতারককে গণধোলাই দেওয়া হয়।
 
খোঁজ নিয়ে জানা যায়, সাংবাদিক পরিচয়দানকারী প্রতারক দেবেশ বড়ুয়া ৫ বছর ধরে ফ্রান্সে বসবাস করছেন। তার বাড়ি চট্টগ্রামের রামু এলাকায়।
 
টিভি চ্যানেল এটিএন বাংলায় দেখানো হবে বলে প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে হাজার হাজার ইউরো আত্মসাৎ করেন বলে দেবেশ বড়ুয়ার বিরুদ্ধে অভিযোগ।
 
ভুক্তভোগী কয়েকজন প্রবাসী বাংলাদেশি অভিযোগ করে জানান, গত মাসে চট্টগ্রাম সমিতির অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের নামে কয়েক হাজার ইউরো আদায় করে নিজে তা আত্মসাৎ করেন দেবেশ বড়ুয়া।
 
তারা জানান, রিফিউজি কার্ড নিয়ে ফ্রান্সে অবস্থানকালে বাংলাদেশ ভ্রমণে তার ওপর নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও কয়েকজনের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে বাংলাদেশে গিয়ে বিয়ে করেন তিনি।
 
ভুক্তভোগীরা আরও অভিযোগ করেন, প্রতারক দেবেশ বড়ুয়া নিজেকে আওয়ামী লীগের নেতা বলেও দাবি করতেন।
 
এদিকে, দেবেশ বড়ুয়ার কাছ থেকে নিজেদের দেওয়া ইউরো আদায় করতে না পেরে আইফেল টাওয়ারের সামনে যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধীদের বিচার দাবিতে মানববন্ধন চলাকালে তাকে দেখতে পেয়ে প্রবাসীরা তাকে গণধোলাই দেন।
 
এ ঘটনার পর প্রবাসী বাংলাদেশিরা বিদেশে বাংলাদেশের সুনাম ক্ষুণ্ণকারী প্রতারক দেবেশ বড়ুয়ার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
 
এ বিষয়ে আনীত অভিযোগ সম্পর্কে দেবেশ বড়ুয়ার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ফ্রান্স

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে