Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০২-২০১৯

অস্ট্রেলিয়ায় সেই একই পাকিস্তান

অস্ট্রেলিয়ায় সেই একই পাকিস্তান

অ্যাডিলেড, ০২ ডিসেম্বর - দুটি প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে টেস্ট সিরিজে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিল পাকিস্তান। কিন্তু যেই লাউ, সেই কদু। মূল লড়াইয়ে তেজহীন ব্যাটিং। ব্রিসবেনে ইনিংস ও ৫ রানে পরাজয়ের পর অ্যাডিলেডে আরো বড় ব্যবধানে হারল পাক ব্রিগেড।

তাদের ইনিংস ও ৪৮ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। দুর্দান্ত এ জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে এগিয়ে গেল তারা। ভারতের সমান ৭ ম্যাচ খেলে টেবিলের দ্বিতীয় স্থানে অজিরা। অন্যদিকে ২ টেস্ট খেলে মিসবাহর শীষ্যদের পয়েন্ট শূন্য।

২৮৭ রানে পিছিয়ে থেকে ফলোঅন করতে নেমে ২৩৯ রানে অলআউট হয়েছে পাকিস্তান। আজহার বাহিনীর প্রথম ইনিংসে পেসাররা আধিপত্য বিস্তার করেছিল। তবে দ্বিতীয় ইনিংসে অজি স্পিনার নাথান লায়নে কুপোকাত তারা। তিনি ৬৯ রানে নিয়েছেন ৫ উইকেট। এতেই মূলত সোমবার চতুর্থ দিন তৃতীয় সেশনের শুরুতেই মেন ইন গ্রিনদের হার নিশ্চিত হয়েছে।

গোলাপি বলের দিবারাত্রির টেস্টে টস জিতে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নারের মহাকাব্যিক অপরাজিত ৩৩৫ এবং মারনুস লাবুশানের ১৬২ রানে ৩ উইকেটে ৫৮৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করে তারা।

এর জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। মিডলঅর্ডারে বাবর আজমের লড়াকু ৯৭ রান এবং ৮ নম্বরে ইয়াসির শাহর চমক জাগানিয়া সেঞ্চুরিতেও (১১৩) ফলোঅন এড়াতে পারেনি তারা। ৩০২ রানে অলআউট হয়ে ফলোঅন করতে নেমে দ্বিতীয় ইনিংসে ২৩৯ রান করতে সক্ষম হয়েছেন সফরকারীরা।

ওপেনার শান মাসুদ ৬৮ এবং আসাদ শফিক করেন ৫৭ রান। ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ডেভিড ওয়ার্নার। সিরিজসেরাও হয়েছেন তিনি। এর মধ্য দিয়ে ২ ম্যাচ টেস্ট সিরিজে ২-০তে হেরে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান।

অস্ট্রেলিয়ার মাটিতে ‘পাকিস্তান জেতে না’ সাম্প্রতিক সময়ে ক্রিকেট বিশ্বে কথাটি পাকাপোক্ত হয়ে গেছে। সবশেষ ১৯৯৫ সালে সিডনি টেস্টে স্বাগতিকদের হারায় ওয়াসিম আকরামের দল। এরপর গেল প্রায় ২০ বছর ধরে সেখানে টেস্টে জয় নেই তাদের।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০২ ডিসেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে