Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ , ৬ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০২-২০১৯

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধই হচ্ছে না

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধই হচ্ছে না

লক্ষ্মীপুর, ২ ডিসেম্বর- লক্ষ্মীপুরের রায়পুরে দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবৈধভাবে সরকারি খাল থেকে কিছু ব্যক্তি দলীয় প্রভাব খাঁটিয়ে ড্রেজিং মেশিনে বালু উত্তোলন করে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার ২নং ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেঘনা বাজার এলাকায় ও ৮নং উত্তর দক্ষিণ চরবংশী ইউনিয়ন উত্তর আবাবিল ইউনিয়ন, ৭নং বামনী ইউনিয়ন ও চরমোহনাসহ কয়েকটি ইউনিয়নে দিনের পর দিন স্থানীয় তৌহশিলদারদের সাথে যোগসাজশে এ বালু উত্তোলন ও বিক্রি চলছে।

স্থানীয়রা এ বিষয়ে একাধিকবার উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে জানালেও কোনো সমাধান হয়নি। বালু উত্তোলনের ফলে স্থানীয়দের বাড়িঘর, ফসলি জমি হুমকির মুখে পড়েছে। দিনরাত মেশিনের শব্দে পরিবেশ হয়ে উঠছে দূষিত।

সূত্রে জানা যায়, বামনী ইউনিয়নের কিরণ চৌধুরী ২টি, দক্ষিণ চরবংশী ইউনিয়নে ৩টি মেশিনে মফিজ সরকার, ২টি মেশিনে আলমগীর বেপারী, ১টি মেশিনে হাশেম চৌকিদার, উত্তর চরবংশী ইউনিয়নে ২টি মেশিনে বিল্লাল কবিরাজ, ৩টি মেশিনে সাবেক মেম্বার মোহাম্মদ আলী খাঁ, মিজান বেপারী ৩টি মেশিনে, ১টি মেশিনে কাজল, আবু তাহের মেঘনা বাজার, সোহেল ১টি মেশিন, আশিক, আলামিন ছৈয়াল ২টি মেশিনে দিনরাত বালু উত্তোলন করছেন।

সাবেক এসিল্যান্ড মোহতাসেম বিল্লাহ কয়েকটি অভিযান পরিচালনা করে মেশিনগুলো বিনষ্ট করলেও পরবর্তীতে স্থানীয় সূত্র থেকে জানা যায়, ইউপি ভূমি অফিসের তহশিলদারদের ম্যানেজ করে অবৈধভাবে সরকারি-বেসরকারি জায়গা থেকে বালু উত্তোলন অব্যাহত রেখেছেন তারা।

সরেজমিনে গেলে সোমবার ড্রেজার মেশিন গুলো চলতে দেখা যায়।

অভিযুক্তদের সাথে যোগাযোগ করলে একাধিকবার স্থানীয় প্রতিনিধি ও সরকারি কর্তাব্যক্তিদের ম্যানেজের কথা স্বীকার করে তারা জানান, তাদের সাথে মৌখিক ও মাসিক প্রতি মেশিন ৫ হাজার টাকা চুক্তি হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অবৈধ ড্রেজিং মেশিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আর/০৮:১৪/০২ ডিসেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে