Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০২-২০১৯

নড়াইল আ.লীগের সম্মেলন কাল : আলোচনায় মাশরাফি

নড়াইল আ.লীগের সম্মেলন কাল : আলোচনায় মাশরাফি

নড়াইল, ০২ ডিসেম্বর - নড়াইল জেলা আওয়ামী লীগের সম্মেলন মঙ্গলবার (৩ ডিসেম্বর)। দলীয় কোনো পদের দায়িত্বে না থাকলেও এতে যোগ দেবেন নড়াইল-২ আসনের এমপি ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। পেতে পারেন গুরুত্বপূর্ণ পদ। এ নিয়ে এলাকায় চলছে জোর আলোচনা।

এদিকে নিজের নির্বাচনী এলাকায় ব্যস্ত সময় পার করছেন তিনি। আজ (২ ডিসেম্বর) সকাল ৭টায় লোহাগড়া উপজেলার কোটাখোল ইউনিয়নের ঘাঘা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন এবং স্থানীয়দের সুখ দুঃখের কথা শোনেন।

এরপর বেলা ১১টায় নড়াইল সরকারি মহিলা কলেজের পাশে জেলা মডেল মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। দুপুর ১২টায় নিজের বাড়ির পাশে শৈশবের খেলার মাঠে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন- আইপিডিসি যৌথ উদ্যোগে স্থাপিত জিমনেসিয়াম, দুপুর দেড়টায় লোহাগড়ার মল্লিকপুর ইউনিয়নের মল্লিকপুর মাধ্যমিক বিদ্যালয়ের ভবন এবং আড়াইটায় ইতনা ইউনিয়নের পাংখারচরে শতদল মাধ্যমিক বিদ্যালয়ে বন্যা আশ্রয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

এছাড়া বিকেল সাড়ে ৩টায় লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় নেতৃবৃন্দের সঙ্গে মত বিনিময় করবেন। তার সফরসঙ্গী ও জেলা আওয়ামী লীগের সদস্য সৌমেন বসু তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার সন্ধ্যায় নড়াইলে পৌঁছান মাশরাফি। এসেই সরাসরি চলে যান মুলিয়ায় উন্নয়ন কাজ পরিদর্শনে। মুলিয়া বাজারের পাশে আফরা নদীতে ব্রিজের নির্মাণ এলাকায় স্থানীয়দের কথা বলেন। সেখান থেকে যান সুলতান মঞ্চ চত্বরে জেলা আওয়া লীগের সম্মেলন মঞ্চ পরিদর্শনে। এ সময় সেখানে জেলা আ.লীগ সভাপতি অ্যাডভোকেট সুবাস বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খাঁন নিলু এবং পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন। এখানেই মঙ্গলবার দলের জেলা কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে এ সম্মেলনকে সামনে রেখে দলের স্থানীয় নেতাকর্মীরা এখন উজ্জীবিত। শহরজুড়ে ব্যাপক সাজসজ্জা, তোরণ, ব্যানার, ফেস্টুন টাঙানো হয়েছে।

জানা গেছে, কাল নড়াইল সরকারি বালক বিদ্যালয় মাঠ থেকে দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে একটি মিছিল সহকারে সম্মেলনে যোগ দেবেন এমপি মাশরাফি। লাঠিখেলা, ব্যান্ডপার্টিসহ গ্রামীণ বিভিন্ন ঐতিহ্য তুলে ধরা হবে সেই মিছিলে।

সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

দলীয় সূত্রে জানা গেছে আগামীতে নড়াইল জেলা কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন মাশরাফি। এ নিয়ে এলাকার বিভিন্ন চায়ের দোকানসহ রাজনৈতিক অঙ্গণে বেশ আলোচনা চলছে।

জেলা নেতারা জানিয়েছেন মাশরাফিকে এখনই বড় কোনো দায়িত্ব না দিলেও জেলা কমিটিতে সদস্য হিসেবে নাম থাকবে। যেহেতু দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনে উপস্থিত থাকবেন তাই অনেকের ধারণা মাশরাফিকে জেলা কমিটির বড় যে কোনো পদের দায়িত্ব দেয়া হতে পারে। বিষয়টি টক অব দ্য টাউন হলেও এ নিয়ে প্রকাশ্যে কেউ কিছু বলছেন না।

গত বছরের ১১ নভেম্বর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে নড়াইল-২ আসনে (নড়াইল পৌরসভা ও সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলা) নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহের মাধ্যমে রাজনীতিতে নাম লেখান বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি।

নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয়লাভ করে এমপি নির্বাচিত হলেও আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ে এখন পর্যন্ত কোনো কমিটিতে নাম নেই তার। তাই স্থানীয় নেতাকর্মীদের আশা নতুন কমিটিতে গুরুত্ব পদ পেলে সেখানেও সফল হবেন এই জনপ্রিয় ক্রিকেটার।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০২ ডিসেম্বর

নড়াইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে