Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০১-২০১৯

সিএমপিতে চালু হলো ‘মানবিক পুলিশ ইউনিট

সিএমপিতে চালু হলো ‘মানবিক পুলিশ ইউনিট

চট্টগ্রাম, ০১ ডিসেম্বর- অসহায় রোগীদের সেবা ও আইনী সহায়তা দিতে কনস্টেবল শওকত হোসেনসহ আট পুলিশ সদস্যের দীর্ঘদিনের কার্যক্রম প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে। এ কার্যক্রমকে বেগবান করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে গঠন করা হয়েছে ‘মানবিক পুলিশ ইউনিট’।

সম্প্রতি সিএমপির মাসিক কল্যাণ সভার সিদ্ধান্ত অনুযায়ী সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান এ ‘মানবিক পুলিশ ইউনিট’ গঠন করেন।

দুস্থ ও অভিভাবকহীন রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা, এসব রোগীদের বিনামূল্যে খাদ্য ও বস্ত্র সরবরাহ, অপারেশন করানো ও অপারেশন পরবর্তী পরিচর্যা, সুস্থ না হওয়া পর্যন্ত রোগীদের পরিচর্যা, অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ ও প্রয়োজনীয় আইনী সহায়তা প্রদানের লক্ষ্যে পুলিশের এ ইউনিট গঠন করা হয়।

সিএমপির উপ-কমিশনারকে (সদর) সভাপতি, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটি-উত্তর), বিভাগীয় পুলিশ হাসপাতালের চিকিৎসক প্রতিনিধি, সহকারী পুলিশ কমিশনার (ফোর্স), সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন), সহকারী পুলিশ কমিশনার (চকবাজার জোন), সহকারী পুলিশ কমিশনার (পাচঁলাইশ জোন), চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও সিএমপির কনস্টেবল মো. শওকত হোসেনকে সদস্য করে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেন সিএমপি কমিশনার।

২০১১ সাল থেকে কনস্টেবল মো. শওকত হোসেন, মো. মাঈন উদ্দিন, মাহাবুল আলম, এমরান হোসেন, মো. ইয়াছিন আরাফাত, মো. হান্নান হোসেন, মো. রবিউল হোসেন ও মো. মাঈনুল ইসলাম চট্টগ্রাম নগরের বিভিন্ন ফুটপাতে পড়ে থাকা অসহায় রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

বিষয়টি নজরে এলে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান তাদের এ কাজে তাৎক্ষণিক ৫০ হাজার টাকা অনুদান দেন।

সূত্র : বাংলানিউজ
এন কে / ০১ ডিসেম্বর

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে