Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ , ৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৮-২০১৯

‘দক্ষিণ এশীয় গেমসে বাংলাদেশ’ বইয়ের মোড়ক উম্মোচন

‘দক্ষিণ এশীয় গেমসে বাংলাদেশ’ বইয়ের মোড়ক উম্মোচন

ঢাকা, ২৮ নভেম্বর - দক্ষিণ এশিয়ার অলিম্পিকখ্যাত সাউথ এশিয়ান (এসএ) গেমস উপলক্ষে মোরসালিন আহমেদ রচিত ‘দক্ষিণ এশীয় গেমসে বাংলাদেশ’ নামের বইটির মোড়ক উম্মোচন করা হয়েছে আজ বৃহস্পতিবার।

জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের সভাকক্ষে বইটির মোড়ক উম্মোচন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আকতার হোসেন এবং জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম।

মোড়ক উম্মোচনের পর ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার যোগ্য। যা দেশীয় ক্রীড়াঙ্গনের তথ্য-ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে।’

উল্লেখ্য, ১৯৮৪ থেকে ২০১৬ পর্যন্ত মোট ১২টি এসএ গেমসের তথ্য উপস্থাপন করা হয়েছে বইটিতে।

বইটিতে রয়েছে গেমসটির ইতিহাস ‘সাফ থেকে এসএ গেমস’, অর্জিত ফলাফলের উপর ভিত্তি করে বিশেষ প্রতিবেদন ‘প্রত্যাশা ও প্রাপ্তি’, বিশ্লেষণমূলক প্রবন্ধ ‘ময়দানি লড়াই’, প্রতিটি আসরের উপর তথ্যমূলক রির্পোট, ৬৭ স্বর্ণজয়ী ক্রীড়াবিদসহ দূর্লভ ছবি এবং তারকা ক্রীড়াবিদদের সাফল্য অর্জনের পেছনের গল্প।

এ ছাড়া অর্জিত সাফল্যের পরিসংখ্যানে রয়েছে শ্যুটিং, সাঁতার, অ্যাথলেটিকস, বক্সিং, কারাতে, তায়কোয়ানদো, ফুটবল, ভারোত্তোলন, গলফ, উশু, ক্রিকেট, আরচারি, ব্যাডমিন্টন, বাস্কেটবল, সাইক্লিং, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি, খো খো, স্কোয়াশ, টেবিল টেনিস, টেনিস, ভলিবল ও কুস্তিতে পদকজয়ী ক্রীড়াবিদের পারফরম্যান্সের তথ্য। ঝকঝকে মলাটে মোট ১৬৮ পৃষ্ঠার বইয়ে রয়েছে বাংলাদেশের এ পর্যন্ত পাওয়া ৬৭ স্বর্ণসহ মোট ৬৪৯ পদকজয়ীদের নাম ও নানা তথ্য।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ নভেম্বর

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে