Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৭-২০১৯

শ্রীমঙ্গলে রেলের শতকোটি টাকার ভূমি উদ্ধার

শ্রীমঙ্গলে রেলের শতকোটি টাকার ভূমি উদ্ধার

মৌলভীবাজার, ২৭ নভেম্বর- মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৩৮ বছর পর রেলের শতকোটি টাকার ভূমি উদ্ধার করেছে রেল বিভাগ।

বুধবার সকাল থেকে রেল ও জেলা পুলিশের সহায়তায় দুটি বুলডোজার দিয়ে উচ্ছেদ অভিযান শুরু হয়।

এতে শহরের প্রভাবশালীদের দখলে থাকা ভানুগাছ সড়কের মুক্তিযোদ্ধা কৃষি নার্সারি প্রকল্প, অভিজাত রেস্টুরেন্ট ‘পাঁচ ভাই’, গ্যাস সিলিন্ডারের গুদাম, ফার্নিচারের শোরুম, সেলুন, চা-পাতার দোকান, বাসাবাড়ি, ভ্যারাইটিস স্টোর, ফার্মেসি, হার্ডওয়ারের দোকান, ওয়ার্কশপ, ট্রান্সপোর্ট অফিসসহ শতাধিক পাকা স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও ডেপুটি কমিশনার-ঢাকা নজরুল ইসলামের নেতৃত্বে শ্রীমঙ্গল ইউএনও নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুন, বিভাগীয় পরিবহন কর্মকর্তা (রেল) মইনুদ্দিন আহমেদ, শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) সোহেল রানা, জিআরপি শ্রীমঙ্গল থানার ওসি আলমগীর হোসেন, রেলওয়ের কানুনগো ইকবাল মাহমুদ, শ্রীমঙ্গল উপজেলা ভূমি অফিসের কানুনগো শ্রীপদ এ সময় উপস্থিত থেকে উচ্ছেদ কার্যক্রম তদারকি করেন।

জানা গেছে, গত ৩৮ বছর ধরে অবৈধ দখলে ছিল রেলের শতকোটি টাকার ভূমি। এর আগে কয়েক দফা উচ্ছেদ অভিযান চালানো হলেও উদ্ধার করা যায়নি এক ছটাক ভূমিও। ২০১৬ সালের ১৬ অক্টোবর মুক্তিযোদ্ধা কৃষি নার্সারি প্রকল্পসহ অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদে রেল বিভাগ এক অভিযান চালায়। এ সময় দখলদাররা মুক্তিযোদ্ধা ব্যানার ও বঙ্গবন্ধুর ছবি সামনে নিয়ে সেই অভিযানে বাধা দেয়। বাধার মুখে পড়ে রেল বিভাগ অভিযান স্থগিত করে চলে যায়।

উচ্ছেদ অভিযানের ব্যাপারে বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, শ্রীমঙ্গলে রেলের এই ভূমি উদ্ধার করে রাস্তা প্রশস্ত করা ও বাকি ভূমি লিজের আওতায় আনা হবে।

সূত্র : যুগান্তর
এন কে / ২৭ নভেম্বর

মৌলভীবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে