Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৬-২০১৯

বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি, বেআইনি কিছু করব না : দেব

বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি, বেআইনি কিছু করব না : দেব

ঢাকা, ২৭ নভেম্বর- সাফটা চুক্তির আওতায় ২৯ নভেম্বর বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা দেব-রুক্সিণী অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি। ছবির প্রচারণা উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে ঢাকায় আসেন দেব। এরপর সন্ধ্যার পরে রাজধানীর ঢাকা ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সবাইকে সিনেমা হলে গিয়ে তার ছবিটি দেখার আমন্ত্রণ জানান এই নায়ক।

নায়কের সঙ্গে ঢাকায় এসেছিলেন সিনেমাটির পরিচালক কমালেশ্বর মুখার্জি ও নায়িকা রুক্মিনী মৈত্র। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ আরও অনেকে।

দেব বলেন ‘‌আমি সবসময় বলে থাকি বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি। এখানকার মানুষ অনেক ভালো। এখানকার মানুষের কাছে যতটা ভালোবাসা পেয়েছি, এটা পৃথিবীর অন্য কোথাও গিয়ে পায়নি। এটা বাংলাদেশে এসেছি বলে বলছি না কিংবা আমার ছবি মুক্তি পাচ্ছে বলে বলছি না। এটা এই দেশে আমার প্রথম অফিসিয়াল প্রেস কনফারেন্স। কলকাতায় যতটা ভালোবাসা পেয়েছি, তার চেয়ে বেশি ভালোবাসা পেয়েছি বাংলাদেশে। ছবি রিলিজ হোক কিংবা না হোক। মন প্রাণ থেকে কৃতজ্ঞ এদেশের মানুষের প্রতি।’

এদিকে ২৯ ডিসেম্বর পাসওয়ার্ড ছবিটি মুক্তি পাবে কিনা অনিশ্চিত। গত ঈদে শাকিব খান অভিনীত পাসওয়ার্ড মুক্তি পায় দেশে। ছবির নাম একই হওয়ায় সেন্সর বোর্ড আটকে দিয়েছে দেবের পাসওয়ার্ড।


এ বিষয়ে দেবের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমি যখন ছবির কাজ শুরু করি। ঢাকায় শাকিব এই নামেই ছবি করছেন এটা জানা ছিল না। আমার ছবিটিও যে বাংলাদেশে মুক্তি দেবে এমন কোনো পরিকল্পনা ছিল না। যাই হোক এটা আমার জন্য আনন্দের খবর এই দেশের মানুষরা আমার ছবিটি দেখবেন। আমার ছবির গল্প সম্পূর্ণ আলাদা। আশা করি সেন্সরের জটিলতা কেটে যাবে।’

এ ছাড়া এই অনুষ্ঠানে দেব জানান, বাংলাদেশের প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি। ছবিটির নাম ‘মিশন সিক্সটিন’। এরই মধ্যে সিনেমাটিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

এ বিষয়ে দেব বলেন, ‘এটি পুরোপুরি বাংলাদেশের সিনেমা হবে। সিনেমাটিতে কলকাতা থেকে আমি থাকছি। শুটিং হবে বাংলাদেশ ও ভারতে। আগামী বছর জানুয়ারির মাঝামাঝি সিনেমাটির শুটিং শুরু হবে। সব ঠিক থাকলে আগামী রোজার ঈদে সিনেমাটি মুক্তি পাবে। বাংলাদেশের ছবিতে অনেক আগে থেকে কাজ করার ইচ্ছা ছিল। খুব তাড়াতাড়ি বাংলাদেশের ছবিতে দর্শক আমাকে পাবেন।

এদিকে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মাল্টিমিডিয়া চ্যায়ারম্যান সেলিম খানের বিরুদ্ধে ক্যাসিনো কাণ্ডে জড়িত থাকার অভিযোগ উঠেছে। দেবকে সাংবাদিকরা প্রশ্ন করেন তিনি বিষয়টি জানেন কিনা? শাকিব খান যখন এই প্রতিষ্ঠানের সঙ্গে দূরত্ব রেখে চলছেন তখন জেনে বুঝেই এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হলেন কিনা দেব?

এমন প্রশ্নের জবাবে দেব বলেন, ‘আসলে আমি সিনেমাপ্রেমী, গল্পটি বেশ ভালো লেগেছে। তাই কাজ করছি। আমার জানা মতে বাংলাদেশের আইন খুব শক্ত। আমি কাজ করলে আইন মেনেই করব। আমি একজন এমপি। আমি বেআইনি কিছু করব না।’

সাফটা চুক্তির আওতায় ‘পাসওয়ার্ড’-এর বিনিময়ে পশ্চিমবঙ্গে যাচ্ছে শাকিব খান অভিনীত এবং শাপলা মিডিয়া প্রযোজিত ছবি ‘ক্যাপ্টেন খান’। বুবলী, মিশা সওদাগর, সম্রাট, অমিত হাসান অভিনীত এবং ওয়াজেদ আলী সুমন পরিচালিত ছবিটি মুক্তি পেয়েছিল গেল বছরের ২২ আগস্ট। কলকাতায় যেন শাকিবের ছবিটি ভালো চলে, ছবিটির জন্যও শুভকামনা জানান দেব।

আর/০৮:১৪/২৭ নভেম্বর

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে