Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৬-২০১৯

ম্যানচেস্টার ইউনাইটেডের চাওয়া ৩০ লাখ ইউরো, আপত্তি ৫ প্রকার ঘাসে

ম্যানচেস্টার ইউনাইটেডের চাওয়া ৩০ লাখ ইউরো, আপত্তি ৫ প্রকার ঘাসে

ঢাকা, ২৬ নভেম্বর- ঢাকা সফরে এসেছে ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের চার সদস্যের প্রতিনিধি দল। উদ্দেশ্য আগামী বছর ক্লাবটির দক্ষিণ এশিয়া সফরে ঢাকায় একটি ম্যাচ খেলা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এমন একটি দলকে আনার পরিকল্পনা ছিল সরকার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনেরও। দুইয়ে-দুইয়ে চার হয়ে এখন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সেই পরিকল্পনাই বাস্তবায়ন হওয়ার পথে।

ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিনিধি দল ঢাকা সফরে আলোচনা করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের সাথে। তারা সরেজমিনে পরিদর্শন করেছেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠ। যাওয়ার কথা বাংলাদেশ আর্মি স্টেডিয়ামেও।

তারকাসমৃদ্ধ এসব দলকে আনতে যাওয়া মানেই কাঁড়ি কাঁড়ি টাকার বিষয়। ২০১১ সালে আর্জেন্টিনা ও নাইজেরিয়াকে এনে একটি ম্যাচ আয়োজন করতে বাফুফের খরচ হয়েছিল ৩০ কোটি টাকারও বেশি। স্বাভাবিকভাবেই প্রশ্নটা আসে রেড ডেভিলসদের আনতে তাহলে কত টাকা খরচ হচ্ছে?

ম্যাচটি আয়োজনের স্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী জানিয়েছেন, এ সফরের জন্য ম্যানচেস্টার ইউনাইটেড ৩০ লাখ ইউরো দাবি করেছে।

আন্তর্জাতিক ম্যাচসহ খেলাধুলার নানা আয়োজনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বাজেট ৩০৬ কোটি ২৪ লাখ টাকা। ম্যানইউকে আনতে সরকারের পাশাপাশি পৃষ্ঠপোষকও অর্থ সরবরাহ করবে।

ঢাকা ছাড়াও এ ধরনের বড় দলের কোনো দেশ সফর করা মানে সেখানকার মাঠসহ নানা সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ। যে কারণেই ক্লাবটির প্রতিনিধি দলের ঢাকা আসা। বঙ্গবন্ধু স্টেডিয়ামের ড্রেসিং রুম, মাঠ ঘুরে দেখেছেন ম্যানইউর প্রতিনিধি দলের সদস্যরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের ঘাস নিয়ে অবশ্য কিছু প্রশ্ন তুলেছে ম্যানইউ’র প্রতিনিধি দল। তারা দেখেছেন বঙ্গবন্ধু স্টেডিয়ামে পাঁচ ধরনের ঘাস আছে। এগুলো দেখে তারা প্রশ্ন করেছেন, এক মাঠে পাঁচ ধরনের ঘাস কেন? বাফুফে থেকে আশ্বস্ত করা হয়েছে, মাঠের প্রাক-মৌসুম প্রস্তুতি চলছে। তাই নানা ধরনের ঘাস মাথা উঁচু করেছে। এগুলো ঠিক হয়ে যাবে।

ক্রীড়া মন্ত্রণালয় থেকে শুরু করে বাফুফে ভবন ও বঙ্গবন্ধু স্টেডিয়াম- কোনোখানেই ম্যানইউ প্রতিনিধি দলের কেউ কথা বলেননি। তাদের দাবি-দাওয়া এবং ম্যাচের সম্ভাব্য প্রতিপক্ষ সব বিষয় নিয়ে কথা বলেছেন অন্তর শোবিজের চেয়ারম্যান। ম্যাচটি হতে পারে ২৩ বা ৩০ জুলাই। প্রতিপক্ষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের সেরা একাদশ।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৬ নভেম্বর

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে