Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৬-২০১৯

দিনাজপুরের ২ রাজনৈতিক নেতার বিদেশ গমনে নিষেধাজ্ঞা

দিনাজপুরের ২ রাজনৈতিক নেতার বিদেশ গমনে নিষেধাজ্ঞা

দিনাজপুর, ২৬ নভেম্বর- দিনাজপুরের দুই রাজনৈতিক নেতার বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত দিনাজপুর জেলা কার্যালয়। সম্প্রতি দুদক সমন্বিত দিনাজপুর জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি দেশের সব ইমিগ্রেশনে পাঠানো হয়।

এরা হলেন দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন এবং দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজ্জব।

দুদক সূত্রে জানা গেছে, দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনের বিরুদ্ধে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের টেন্ডার বাণিজ্য, মাদক ও হুন্ডি ব্যবসা এবং লাখ লাখ টাকা চাঁদাবাজির মাধ্যমে দিনাজপুরে সুখ সাগরের ইকোপার্কে রঙমহলসহ বিশাল অট্টালিকা নির্মাণের অভিযোগ রয়েছে। অন্যদিকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজ্জবের বিরুদ্ধে হাউজিংসহ অন্যান্য সরকারি দফতরের টেন্ডার নিয়ন্ত্রণ, নিজের ও পরিবারের সদস্যদের নামে একাধিক প্লট ও বাড়ি ক্রয়, অবৈধ অস্ত্র ও মাদক ব্যবসা এবং বিভিন্ন দুর্নীতির মাধ্যমে রাতারাতি আবাসিক হোটেল, বিলাসবহুল বাড়ি, সুইমিংপুল, কোটি কোটি টাকাসহ জ্ঞাত আয়বহির্ভূত বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

প্রাথমিকভাবে তাদের দুজনের বিরুদ্ধে আনা এসব অভিযোগের সত্যতা পাওয়া গেছে। দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ ও দুর্নীতি দমন কমিশন বিধিমালা ২০০৭ এর ধারায় তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করে দেশের সব ইমিগ্রেশন কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছে।

দুদক সমন্বিত দিনাজপুর জেলা কার্যালয়ের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, দিনাজপুরের দুই ব্যক্তির বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করে ইমিগ্রেশন কার্যালয়গুলোতে চিঠি পাঠানো হয়েছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৬ নভেম্বর

দিনাজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে