Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ , ৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৫-২০১৯

ইলিয়াস কাঞ্চনকে অসম্মানের প্রতিবাদে এফডিসিতে মানববন্ধন

ইলিয়াস কাঞ্চনকে অসম্মানের প্রতিবাদে এফডিসিতে মানববন্ধন

ঢাকা, ২৫ নভেম্বর- সম্প্রতি সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করা হলে সামাজিক যোগাযোগমাধ্যমে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে অপমান করে নানা অপপ্রচার চালানোর অভিযোগ রয়েছে। এর প্রতিবাদে এবং সড়ক পরিবহন আইন-২০১৮’র পূর্ণ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সদস্যরা।

সোমবার (২৫ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর তেজগাঁওয়ের বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সামনের সড়কে মানববন্ধন করে চলচ্চিত্রসংশ্লিষ্ট সংগঠনগুলো। সে সময় বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানারে নিজেদের দাবি তুলে ধরেন তারা।

মানববন্ধনের মূল ব্যানারে লেখা ছিল, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পের সকল সংগঠনের পক্ষ থেকে চিত্রনায়ক, প্রযোজক ও পরিচালক ইলিয়াস কাঞ্চনের প্রতি অসম্মানজনক আচরণের তীব্র নিন্দা ও ঘৃণা জানাই। এবং জনস্বার্থে জাতীয় সড়ক নিরাপত্তা আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়ন চাই।

মানববন্ধের অংশ নিয়েছে, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতি, নৃত্যশিল্পী সমিতি, চিত্রগ্রাহক সমিতি, ভাই ভাই সঞ্চয় গোষ্ঠী, সহকারী পরিচালক সমিতি, মেকআপম্যান সমিতি, লেখক সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠন। 

১৯৯৩ সালের ২২ অক্টোবর মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারাকে হারান কিংবদন্তি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আর কারো পরিবার যাতে এমন শোকে ডুবে না যায়, সেজন্য সড়ক দুর্ঘটনা রোধে আন্দোলন গড়তে তিনি প্রতিষ্ঠা করেন ‘নিরাপদ সড়ক চাই’। ২৬ বছর ধরে সংগঠনটি নিয়ে কাজ করছেন তিনি।

এন কে / ২৫ নভেম্বর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে