Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২১-২০১৯

‘নো’ বলে আউট পাকিস্তানি ব্যাটসম্যান, টেস্টের প্রথম দিনই বিতর্ক

‘নো’ বলে আউট পাকিস্তানি ব্যাটসম্যান, টেস্টের প্রথম দিনই বিতর্ক

ব্রিসবেন, ২১ নভেম্বর - গ্যাবা টেস্টের প্রথম দিনই বড় বিতর্কের জন্ম দিল আম্পায়ারিং। মাঠের ভুল তবু মেনে নেয়া যায়, তৃতীয় আম্পায়ার কয়েকবার রিপ্লে দেখার পরও যে সিদ্ধান্ত দিলেন, তাতে খেপেছেন পাকিস্তানি সমর্থকরা।

গ্যাবায় অস্ট্রেলিয়ান বোলারদের তোপে ২৪০ রানেই গুটিয়ে গেছে পাকিস্তানের প্রথম ইনিংস। পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে হাফসেঞ্চুরি পান কেবল আসাদ শফিক (৭৬)।

তবে ৯৪ রানে ৫ উইকেট হারানোর পর দলকে দারুণভাবে এগিয়ে নিচ্ছিলেন মোহাম্মদ রিজওয়ান। অস্ট্রেলিয়ান বোলারদের পাত্তাই দিচ্ছিলেন না তিনি, টেস্ট খেলছিলেন টি-টোয়েন্টির মতো। কিন্তু ৩৪ বলে ৩৭ রানে থাকার সময় বিতর্কিত এক আউটে সাজঘরে ফিরতে হয় রিজওয়ানকে।

ইনিংসের ৫৫তম ওভারের ঘটনা। প্যাট কামিন্সের দুর্দান্ত এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দেন রিজওয়ান। কিন্তু মাঠের আম্পায়াররা তাকে দাঁড়াতে বলেন। সন্দেহ ছিল ‘নো’ বল নিয়ে।

তাই তৃতীয় আম্পায়ার মাইকেল গফের শরণাপন্ন হন অনফিল্ড আম্পায়াররা। সেখানে দেখা যায়, ক্রিজের যে দাগের ভেতরে থাকার কথা কামিন্সের পা, সেটাতে ছোঁয়া থাকলেও ভেতরের দিকে নেই তা। অর্থাৎ ‘নো’ বলই ডাকার কথা ছিল। কিন্তু কয়েকবার রিপ্লে টেনে দেখার পরও রিজওয়ানকে আউট দিয়ে দেন তৃতীয় আম্পায়ার। যে আউট নিয়েই বিতর্ক চরমে।

যদি এই আউটটি নিয়ে সন্দেহই থাকে, তবে ‌‘বেনিফিট অব ডাউট’ তো ব্যাটসম্যানের পক্ষেই যাওয়ার কথা। কিন্তু এ ঘটনায় বোলারের পক্ষে অবস্থান নেন তৃতীয় আম্পায়ার। প্রথম দিনের খেলা শেষে তাই ম্যাচের চেয়ে বেশি আলোচনা হচ্ছে এই আউট নিয়ে।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ টুইটারেই একটি ভোটের আয়োজন করে। যেখানে প্রশ্ন ছিল-এটা নো বল কি না? উত্তর-নো বল আর নো বল নয়। সেই ভোটে ‘নো’ বলের পক্ষে দর্শকদের রায় পড়েছে প্রায় ৮০ ভাগ। বিতর্ক তাই এত সহজেই থেমে যাচ্ছে না।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ নভেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে