Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ , ১৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২১-২০১৯

১৪৪ ধারা উপেক্ষা করে শোক র‌্যালি, পুলিশের বাধা

১৪৪ ধারা উপেক্ষা করে শোক র‌্যালি, পুলিশের বাধা

টাঙ্গাইল, ২১ নভেম্বর - টাঙ্গাইলের সাবেক এমপি আমানুর রহমান খান রানার বড়ভাই আমিনুর রহমান খান বাপ্পীর ১৬তম মৃত্যুবার্ষিকী আজ (২১ নভেম্বর)। ২০০৩ সালের এই দিনে সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক এই যুগ্ম-সম্পাদক।

এদিকে বাপ্পীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রানা ও তার বিরোধী পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় আজ (২১ নভেম্বর) ভোর ৫টা থেকে ২৩ নভেম্বর সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনদিন ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এ অবস্থায় আজ সাবেক এমপি আমানুর রহমান খান রানাসহ বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পণ ও শোকর‌্যালিতে বাধা দিয়েছে পুলিশ। সকালে কলেজ পাড়ায় তার বাসার সামনে থেকে কর্মী-সমর্থকরা একটি শোক র‌্যালি বের করে। এ সময় পুলিশ ১৪৪ ধারার বিষয়টি অবহিত করলে তারা স্থান ত্যাগ করেন। পরে পরিবারের পক্ষ থেকে বাপ্পী স্মৃতিস্তম্ভে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ফুল দেয়া হয়।

জানা যায়, মৃত্যুবার্ষিকী উপলক্ষে এবার শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদের ব্যানারে খান পরিবার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। এর মধ্যে ছিল কবর জিয়ারত, বাপ্পী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও শোকর‌্যালি, শুক্রবার বিকেলে শহীদ মিনারে আলোচনা সভা।

অপরদিকে পাল্টা কর্মসূচির মধ্যে ছিল নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে সকালে নিহত বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদের বিচার দাবিতে শহরে বিক্ষোভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশ। শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে শহীদ মিনারে সিএনজি চালিত অটোরিকশা, অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের উদ্যোগে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে সমাবেশ। এছাড়াও শনিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

দু’পক্ষের এমন পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে টাঙ্গাইল পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ১৪৪ ধারার বহাল রাখা ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছে জেলা ও ডিবি পুলিশ। গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্ট পরিদর্শণ করেছেন পুলিশ সুপার (এসপি) সঞ্জিত কুমার রায়।

উল্লেখ্য, ২০০৩ সালের ২১ নভেম্বর নিজ বাড়ির কাছে সন্ত্রাসী হামলায় নিহত হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ নভেম্বর

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে