Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৯-২০১৯

মেলার ৬ দিনে দুই হাজার কোটি টাকার রাজস্ব আদায়

মেলার ৬ দিনে দুই হাজার কোটি টাকার রাজস্ব আদায়

ঢাকা, ১৯ নভেম্বর - সপ্তাহব্যাপী আয়কর মেলার প্রথম ছয়দিনে ২ হাজার কোটি টাকার ওপরে রাজস্ব আদায় হয়েছে। মেলার আয়োজক জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এ তথ্য জানিয়েছে।

এনবিআর’র তথ্য অনুযায়ী, মেলার ষষ্ঠদিন মঙ্গলবার আয়কর সংগ্রহ হয় ৩৫৭ কোটি ৭৯ লাখ ৫৫ হাজার ৭৩৪ টাকা। এদিন মেলা প্রাঙ্গণ থেকে সেবা নেন ২ লাখ ৫২ হাজার ৮১৫ জন। এর মধ্যে রিটার্ন দাখিল করেন ১ লাখ ১৯ হাজার ১৪৫ জন। আর ৫ হাজার ৩২৫ জন নতুন ই-টিআইএন নিবন্ধন করেন।

এর মাধ্যমে মেলার প্রথম ছয়দিনে আয়কর আদায় হয়েছে ২ হাজার ১৬ কোটি ৪৫ লাখ ২১ হাজার ১২০ টাকা। মেলা প্রাঙ্গণ থেকে এই ছয় দিনে সেবা নেন ১৫ লাখ ১২ হাজার ৫৯২ জন। এর মধ্যে রিটার্ন দাখিল করেছেন ৫ লাখ ৩৯ হাজার ৯১০ জন। আর ২৬ হাজার ৮৩১ জন নতুন ই-টিআইন নিবন্ধন করেছেন।

মেলার পঞ্চম দিন সোমবার আয়কর সংগ্রহ হয় ৩১১ কোটি ৭৫ লাখ ৩৯ হাজার ৮৭৪ টাকা। এদিন মেলা প্রাঙ্গণ থেকে সেবা নেন ২ লাখ ৯০ হাজার ৮৩৪ জন। এর মধ্যে রিটার্ন দাখিল করেন ১ লাখ ৬ হাজার ২০০ জন। আর ২১ হাজার ৫০৬ জন নতুন ই-টিআইএন নিবন্ধন করেন।

মেলার চতুর্থ দিন রোববার আয়কর সংগ্রহ হয় ২৮২ কোটি ৫৭ লাখ ১০ হাজার ৫৭৯ টাকা। এদিন মেলা প্রাঙ্গণ থেকে সেবা নেন ২ লাখ ৯২ হাজার ৫২৫ জন। এর মধ্যে রিটার্ন দাখিল করেন ৯২ হাজার ৯১৬ জন। আর ৪ হাজার ৫৬২ জন নতুন ই-টিআইএন নিবন্ধন করেন।

মেলার তৃতীয় দিন শনিবার আয়কর সংগ্রহ হয় ২৬২ কোটি ২ লাখ ৯২ হাজার ২৫১ টাকা। এ দিন মেলা প্রাঙ্গণ থেকে সেবা নেন ২ লাখ ৭১ হাজার ৯৪০ জন। এর মধ্যে রিটার্ন দাখিল করেন ৮৪ হাজার ৫৩৪ জন। আর ৪ হাজার ১১ জন নতুন ই-টিআইন নিবন্ধন করেন।

মেলার দ্বিতীয় দিন শুক্রবার আয়কর সংগ্রহ হয় ৪৭৯ কোটি ১ লাখ ২৮ হাজার ৭৯৭ টাকা। ওই দিন মেলা প্রাঙ্গণ থেকে সেবা নেন ২ লাখ ৬৮ হাজার ৬৮৪ জন। এর মধ্যে রিটার্ন দাখিল করেন ৭৩ হাজার ৭৪৩ জন। আর ৩ হাজার ৬০২ জন নতুন ই-টিআইএন নিবন্ধন করেন।

আর মেলার প্রথম দিন বৃহস্পতিবার আয়কর সংগ্রহ হয় ৩২৩ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৮৮৫ টাকা। মেলা প্রাঙ্গণ থেকে সেবা নেন ১ লাখ ৩৫ হাজার ৭৫৮ জন। এর মধ্যে রিটার্ন দাখিল করেন ৬৩ হাজার ২৭২ জন। আর ৪ হাজার ৩৬৬ জন নতুন ই-টিআইএন নিবন্ধন করেন।

মেলায় আয়কর রিটার্ন দাখিল, ই-টিআইন গ্রহণ, ই-পেমেন্ট, ই-ফাইলিং, ই-পেমেন্টের ব্যবস্থা রয়েছে। মেলার বিশেষ আকর্ষণ মোবাইল ব্যাংকিং সুবিধা গ্রহণ করে করদাতারা রকেট, নগদ, বিকাশ ও শিওর ক্যাশের মাধ্যমে আয়কর জমা দিতে পারছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৯ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে