Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৯-২০১৯

বিরোধীদের স্লোগান-বিক্ষোভে উত্তপ্ত ভারতীয় সংসদ

বিরোধীদের স্লোগান-বিক্ষোভে উত্তপ্ত ভারতীয় সংসদ

নয়াদিল্লী, ১৯ নভেম্বর - ভারতীয় সংসদের শীতকালীন অধিবেশন গতকাল সোমবার থেকে শুরু হয়েছে। চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত।

অধিবেশন শুরুর প্রথম দিনেই চিট ফান্ড সংশোধনী বিল নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে লোকসভা।

গতকালের মতো আজ মঙ্গলবার উত্তপ্ত হয়ে উঠেছে দেশটির সংসদ। শুরু থেকেই দুই সভাতেই হট্টগোলের জেরে ব্যাহত হয় সভার কাজকর্ম। দুপুর ২ টা পর্যন্ত মুলতুবি করা হয়েছে রাজ্যসভা

আজ মঙ্গলবার প্রশ্নোত্তর পর্ব শুরু হতেই উত্তপ্ত হয়ে ওঠে সংসদের উভয় কক্ষ। ওয়েলে লোকসভায় স্লোগান দিতে থাকেন বিরোধী সাংসদরা। রাজ্যসভাতেও চলছে স্লোগান-বিক্ষোভ।

এর মধ্যেই মঙ্গলবার অধিবেশনের দ্বিতীয় দিনে একাধিক বিল পেশ হচ্ছে সংসদে। তার মধ্যে অন্যতম জালিয়ানওয়ালাবাগ ন্যাশনাল মেমোরিয়াল অ্যামেন্ডমেন্ট বিল ২০১৯।

অধিবেশনে বিরোধীদের ওয়াকআউটের মধ্যেই ধ্বনিভোটে লোকসভায় বিলটি পাশ হয়েছিল। নতুন বিলে জালিয়ানওয়ালাবাগের ট্রাস্টি হিসেবে কংগ্রেস সভাপতির নাম তুলে দেয়ার প্রস্তাব রয়েছে।

এ ছাড়া দ্য সারোগেসি (রেগুলেশন) বিলটিও বাদল অধিবেশনে পাশ হয়েছিল। সারোগেসির ওপরে নিয়ন্ত্রণ আনতে ও বিধিনিষেধ চালু করার উদ্দেশেই এই বিল পেশ হচ্ছে সংসদে। বিলের প্রস্তাবগুলোর মধ্যে জাতীয় ও রাজ্য স্তরে সারোগেসি বোর্ড গঠনের প্রস্তাব অন্যতম।

সোমবার প্রথম দিনে চিট ফান্ড সংশোধনী বিল নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে লোকসভা। আলোচনার সময় বিজেপি সংসদ সদস্য লকেট চট্টোপাধ্যায়ের সঙ্গে তৃণমূলের সংসদ সদস্যদের উত্তপ্ত বাক্যবিনিময় চলে।

তা নিয়ে স্পিকার ওম বিড়লা দুপক্ষকেই ধমক দিয়ে বলেন, ‘লোকসভাকে রাজ্য বিধানসভা বানাবেন না।’

কাশ্মীরসহ একাধিক ইস্যুতে সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন অধীর চৌধুরীও। এছাড়া গোটা প্রশ্নোত্তর পর্বে একযোগে হট্টগোল করেছেন বিরোধী এমপিরা।

সূত্র : যুগান্তর
এন এইচ, ১৯ নভেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে