Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৮-২০১৯

বোলিংয়ে উন্নতির লক্ষ্যে শামির শরণাপন্ন রাহী

বোলিংয়ে উন্নতির লক্ষ্যে শামির শরণাপন্ন রাহী

কলকাতা, ১৮ নভেম্বর- ইন্দোরে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে পাত্তাই পায়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হয়েছে ইনিংস ব্যবধানে। তবু বল হাতে খানিক আলো ছড়িয়েছেন ডানহাতি পেসার আবু জায়েদ রাহী।

ভারতের একমাত্র ইনিংসে রাহী একাই নিয়েছিলেন ৪টি উইকেট। ওপেনার রোহিত শর্মাকে ৬ রানে ফেরানো, মায়াঙ্ক আগারওয়ালের ২৪৩ রানের ইনিংসে ৩২ রানের মাথায় ক্যাচ তুলতে বাধ্য করা (স্লিপে সেটি ছেড়ে দেন ইমরুল কায়েস), বিরাট কোহলিকে শূন্য রানে সাজঘরে ফেরানোসহ ইন্দোর টেস্টটা ব্যক্তিগত পারফরম্যান্সের দিক থেকে খারাপ কাটেনি রাহীর।

এবার তার লক্ষ্য কলকাতায় দেশের ইতিহাসের প্রথম দিবারাত্রির ম্যাচে ভালো কিছু করা। তাই তিনি হাজির হয়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামির সামনে। যিনি গত কয়েকবছরে নিজেকে পরিণত করেছেন বিশ্বমানের বোলারে।

শামির সঙ্গে উচ্চতা এবং বলের সিম পজিশনে বেশ মিল রয়েছে রাহীর। এ বিষয়েই তার সঙ্গে কথা বলেছেন টাইগার পেসার। জানিয়েছেন শামির মতো করে সিম পজিশনে উন্নতি করতে পারলে একদিন তার মতোই বোলার হতে পারবেন।

সংবাদমাধ্যমে রাহী বলেন, ‘শামি ভাইয়ের মতো বল করতে পারলে খুব ভাল লাগবে। ম্যাচ শেষে ওর থেকে পরামর্শও চাইতে গিয়েছিলাম। শামি ভাইয়ের উচ্চতা আমারই মতো। এ বার সিম পজিশনও যদি উন্নত করতে পারি, তা হলে এক দিন হয়তো ওর মতোই বোলার হয়ে উঠতে পারব। প্রথম দিন শামি ভাই যখন বল করছিল, তা মন দিয়ে লক্ষ্য করেছি। ওর থেকে অনেক কিছু শেখার আছে।’

এসময় তিনি আরও জানান টাইগার পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট বোলারদের গতি নিয়ে চিন্তিত নন। বরং তার লক্ষ্য লাইন-লেন্থ ভালো জায়গায় রেখে বোলিং করা।

রাহী বলেন, ‘ল্যাঙ্গাভেল্ট পেস নিয়ে খুব বেশি চিন্তিত না। তিনি বলেননি যে, পেস বাড়াতে হবে। উনি বলেছেন, দেখো ভারতীয় বোলাররা কত ভালো বোলিং করছে। ওরাও কিন্তু ১৩০-১৪০ এর ভেতরে বোলিং করছে। ওদের লাইনটা দেখার চেষ্টা করো, কারণ ওরা একই লাইনে বোলিং করেছে। তাই পেস নিয়ে চিন্তিত হতে হবে না। একই জায়গায় বোলিং করার চেষ্টা করতে হবে।’

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৮ নভেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে