Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৮-২০১৯

সম্মেলনকে ঘিরে খাগড়াছড়ি আ. লীগ কার্যালয়ে প্রাণ ফিরেছে

সম্মেলনকে ঘিরে খাগড়াছড়ি আ. লীগ কার্যালয়ে প্রাণ ফিরেছে

খাগড়াছড়ি, ১৮ নভেম্বর- আগামী ২৪ নভেম্বর খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে। জেলা ও উপজেলা নেতাকর্মীদের সরব উপস্থিতিতে প্রাণ ফিরে পেয়েছে খাগড়াছড়ি শহরের নারিকেল বাগানের দলীয় কার্যালয়। এর আগে কোন্দলের কারণে দলীয় অফিসে নেতাকর্মীদের উপস্থিতি কম দেখা যেত। তবে সাত বছর পর হতে যাওয়া সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে এখন চাঙ্গাভাব বিরাজ করছে।

বেশিরভাগ পদপ্রত্যাশী নেতা ঢাকায় কেন্দ্রীয় নেতাদের কাছে ধরনা দিচ্ছেন, পদ পাওয়ার জন্য লবিং করছেন। একই সঙ্গে তৃণমূল কাউন্সিলরদের সঙ্গেও যোগাযোগ রাখছেন। সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদে কারা আসছেন সেই আলোচনা চলছে চায়ের টেবিল থেকে হাট-বাজার সব জায়গায়। জেলার গুরুত্বপূর্ণ স্থান ব্যানার, পোস্টারে চেয়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক প্রচার।

জেলা আওয়ামী লীগের সভাপতি পদে আগ্রহীরা হলেন, বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি, ভারত প্রত্যাগত শরণার্থী ও অভ্যন্তরীণ উদ্বাস্তু বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান, সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমির দত্ত চাকমা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মো. রইছ উদ্দিন।

সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মনির খাঁন, বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, বর্তমান সাংগঠনিক সম্পাদক আব্দুল জব্বার, বর্তমান শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. দিদারুল আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পৌর মেয়র মো. শামসুল আলম এবং দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ কাশেমের নাম আলোচনায় রয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, ২০১২ সালে সর্বশেষ সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। এরপর সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হলেও আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সাবেক সাধারণ সম্পাদক জাহেদুল আলমের মধ্যে কোন্দলের কারণে সম্মেলন হয়নি। জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে খাগড়াছড়ি সদর, মহালছড়ি, মানিকছড়ি, গুইমারা, দীঘিনালা, পানছড়ি, মহালছড়ি, মাটিরাঙা, রামগড়, লক্ষিছড়িসহ সব ক’টি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শেষ হয়েছে।

সম্মেলনের জন্য চারটি স্থান নির্ধারণ করা হলেও নিশ্চিত করা হয়নি একটিও। খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ, খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠ ও খাগড়াছড়ি আউটার স্টেডিয়ামের যেকোনো একটিকে সম্মেলন অনুষ্ঠিত হতে পারে।

বেলা ১১টায় শুরু হওয়া এ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমসহ কেন্দ্রীয় ও বিভাগীয় নেতাদের অংশ নেওয়ার কথা রয়েছে। দুপুরে জেলার প্রায় সাড়ে তিন শ’ কাউন্সিলরের ভোট কিংবা মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করা হতে পারে।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন কে / ১৮ নভেম্বর

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে