Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৮-২০১৯

যেখানে খালি জায়গা সেখানেই পার্ক করবে চসিক

যেখানে খালি জায়গা সেখানেই পার্ক করবে চসিক

চট্টগ্রাম, ১৮ নভেম্বর- নগরে মানসম্মত পার্ক নেই বললেই চলে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রতিটি ওয়ার্ডে পার্ক, উদ্যান নির্মাণের পরিকল্পনা রয়েছে। যেখানে খালি ও পরিত্যক্ত জায়গা পাওয়া যাবে সেখানেই পার্ক নির্মাণ করবে চসিক।

সোমবার (১৮ নভেম্বর) কাজীর দেউড়ির চট্টগ্রাম শিশু পার্ক আধুনিকায়নের কাজের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন এ ঘোষণা দেন।

মেয়র বলেন, একটি মানসম্মত পার্ক বা মাঠ এলাকাবাসীকে উপকৃত করে। শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে পার্ক ও খেলার মাঠ অপরিসীম ভূমিকা রাখে। এতে সামাজিকীকরণ, শারীর চর্চার সুযোগ হয়।

তিনি বলেন, নগরবাসীর বিনোদনের জন্য রুচিশীল পার্ক নির্মাণে আপ্রাণ প্রচেষ্টা চলিয়ে যাচ্ছে চসিক। এ শিশুপার্কে যে রাইডগুলো রয়েছে সেগুলো বর্তমানে সময়ের জন্য অচল। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রাইডগুলোকে পরিবতর্ন, পরিমার্জন করে নতুন রূপে সাজানোর পরামর্শ দেওয়া হয়েছে। তারই আলোকে চীনা বিশেযজ্ঞ এবং তাদের সার্বিক দিকনির্দেশনায় আধুনিক রাইড স্থাপন করতে যাচ্ছে সংশ্লিষ্টরা।

এ সময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, ভূ-সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ এখলাচ উদ্দিন আহমদ, শিশুপার্কের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, শিশু পার্ক পরিচালক (প্রশাসন) মুক্তিযোদ্ধা কমান্ডার এম এনামুল হক চৌধুরী প্রমুখ।

চীনা বিশেষজ্ঞ ও কারিগরি সহযোগিতায় এ শিশুপার্কের আধুনিকায়ন করা হচ্ছে। এতে ব্যয় হচ্ছে ৫০ কোটি টাকা। এ পার্কে ৯-ডি সিমুলেটর, ১টি ফুডকোর্ট ও ১টি অ্যাকুরিয়াম রেস্টুরেন্ট করা হচ্ছে।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এন কে / ১৮ নভেম্বর

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে