Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৮-২০১৯

সালমানের পা ছুঁয়ে সালাম করতে চান এই অভিনেত্রী!

সালমানের পা ছুঁয়ে সালাম করতে চান এই অভিনেত্রী!

মুম্বাই, ১৮ নভেম্বর - সালমানের পা ছুঁয়ে সালাম করতে চান এক সময়ের বলিউড অভিনেত্রী পূজা।

সালমানের বিপরীতেই অভিষেক ঘটেছিল এই অভিনেত্রীর। তার পুরো নাম পূজা দাদওয়াল। ১৯৯৫ সালে ‘বীরগতি’ নামের সিনেমায় সালমানের নায়িকা হয়ে অভিনয় করেন পূজা। তবে ছবিটি ব্যবসাসফল হয়নি।

এরপর আরো কয়েকটি সিনেমায় নায়িকা চরিত্রে দেখা গেছে তাকে। তবে তেমন সাড়া ফেলতে পারেননি। প্রতিযোগিতার বাজারে ধীরে ধীরে হারিয়ে যান এই অভিনেত্রী। দর্শকরাও ভুলে যান তাকে। তবে বলি ভাইজান সালমান খান কখনও ভুলেননি তাকে।

তার প্রমাণও দিয়েছেন সালমান। আর সেই কৃতজ্ঞতা থেকেই সালমানের পা ছুঁতে চান পূজা দাদওয়াল।

গত কয়েক দশক ধরে কোনো সিনেমাতেই দেখা যায়নি পূজা। তবে ১০ বছর আগে ‘ঘরনা’ নামের একটি টিভি সিরিয়ালে কাজ করেছিলেন। এরপর আর টিভিতেও দেখা যায়নি তাকে।

জানা গেছে, এরপর থেকেই তার শরীরে বাসা বাঁধে যক্ষ্মা রোগ। ধীরে ধীরে তা প্রকোট হতে হতে তাকে মৃত্যুর দুয়ারের দিকে টেনে নেয়।

অসহায় হয়ে যখন মৃত্যুর জন্য অপেক্ষা করছিলেন এই অভিনেত্রী তখনই আর কেউ না হোক তার সাহায্যে এগিয়ে আসেন সালমান খান।

তার চিকিৎসার ব্যয় ভার কাঁধে তুলে নেয় সালমানের দাতব্য সংস্থা বিয়িং হিউম্যান।

সে সহযোগিতার কথা স্মরণ করেই পূজা বলেন, আমি সালমানের পা ছুঁয়ে প্রণাম করতে চাই।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ২০১৮ সালের মার্চে মুম্বাইয়ে একটি হাসপাতালে গুরুতর অবস্থায় ভর্তি হন পূজা দাদওয়াল। ছয় মাস সেই হাসপাতালে ছিলেন। কিন্তু উন্নতর চিকিৎসার অভাবে সুস্থ্য হচ্ছিলেন না। প্রতিটা মুহূর্তেই মৃত্যুকে অনুভব করছিলেন তিনি।

এক সাক্ষাৎকারে চোখের পানি মুছে সেই অভিজ্ঞতার কথা জানালেন পূজা।

তিনি বলেন, ‘চোখের সামনে নয়জনের মৃত্যু হয়েছে, আমি অপেক্ষা করছিলাম যে, কবে আমার পালা আসবে। মৃত্যু ভয় আমাকে অস্থির ও অসহায় করে তুলেছিল। তখন আমার সাহায্যে এগিয়ে আসে সালমানের ‘বিয়িং হিউম্যান’ সংস্থা।

পূজা আপ্লুত কণ্ঠে বলেন, ‘আমার এই জীবনকে দ্বিতীয় ইনিংস বলব। আর এটা সম্ভব হয়েছে সালমান খানের সাহায্যের কারণে। তার পা ছুঁতে চাই। তিনি যদি এগিয়ে না আসতেন তাহলে আমার অস্তিত্ব কেউ টের পেত না। এমনকি আমার মৃত্যুও কারো কাছে বড় কিছু মনে হতো না।’

এক সময়ের মৃত্যুপথ যাত্রী সেই পূজা এখন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে ভারতের পর্যটন নগরী গোয়াতে অবস্থান করছেন। টুকটাক টিউশনি করে জীবিকা নির্বাহ করছেন। সংগ্রামী জীবনের মধ্য দিয়ে ফের নিজেকে ফিরে পেতে চাইছেন। অভিনয়ে ফেরার ইচ্ছে রয়েছে বলে জানালেন তিনি।

তিনি বলেন, ‘এখন আমার শুধু একটি কাজ প্রয়োজন। একটি সুযোগ ছাড়া কিছু চাই না। জীবনের মূল্য বুঝেছি আমি। ইন্ডাস্ট্রি আমাকে শিখিয়েছে— নিজের ইচ্ছায় অভিনয় ছাড়া যায় কিন্তু ফিরতে হবে তাদের ইচ্ছায়। যখন অভিষেক হয়েছিল, শপথ নিয়েছিলাম অভিনয় চালিয়ে যাব। এখন শেষ নিঃশ্বাস পর্যন্ত অভিনয় চালিয়ে যেতে চাই।’

এন এইচ, ১৮ নভেম্বর

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে