Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৭-২০১৯

বৈঠকের পরও যশোরের ১৮ রুটে যান চলাচল বন্ধ

বৈঠকের পরও যশোরের ১৮ রুটে যান চলাচল বন্ধ

যশোর, ১৮ নভেম্বর- হঠাৎ করেই যশোর অঞ্চলে পরিবহন ধর্মঘটে নেমেছেন শ্রমিকরা। প্রশাসনের সঙ্গে বৈঠকের পরও সোমবার (১৮ নভেম্বর) যান চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা।

জানা গেছে, সড়ক আইন ২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবিতে রোববার (১৭ নভেম্বর) সকাল থেকে যশোর অঞ্চলের ১৮ রুটে স্বেচ্ছায় কর্মবিরতিতে নামেন পরিবহন শ্রমিকরা। সকাল থেকে ১৮ রুটে ধীরে ধীরে যান চলাচল কমতে থাকে। দুপুরের পর তা এক রকম বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

মণিহার এলাকার বাসিন্দা অনন্যা দাস বলেন, সকালে রাস্তায় বেরিয়ে দেখি যান চলাচল বন্ধ। দাবি আদায়ে সাধারণ মানুষকে জিম্মি করা কালচার বন্ধ করা উচিত।

যশোর কেন্দ্রীয় পুরাতন বাস টার্মিনালে নয়ন নামে এক যাত্রী বলেন, ঢাকা যাওয়ার জন্য বাঘারপাড়ার ছাতিয়ান তলা থেকে যশোরে এসে শুনি বাস চলছে না। অসুস্থ স্ত্রীর চিকিৎসার জন্য ঢাকা যেতে চাইলেও এখন আর যেতে পারছি না।

এদিকে, দিনভর অচলাবস্থার পর রাতে যশোর কোতয়ালি থানায় শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসে পুলিশ প্রশাসন। ঘণ্টাব্যাপি বৈঠক হলেও সিদ্ধান্ত নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। প্রশাসন সোমবার যান চলাচলের সিদ্ধান্ত জানালেও শ্রমিকদের অবস্থান পরিষ্কার করেনি।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার শিকদার সালাউদ্দিন জানান, রাতে পরিবহন মালিক, শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক হয়েছে। তারা সোমবার থেকে কর্মবিরতি প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন।

তবে শ্রমিকরা বলছেন ভিন্ন কথা। তারা নতুন সড়ক আইনের শাস্তির খড়্গ মাথায় নিয়ে রাজপথে যেতে চাইছেন না। বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি মামুনুর রশীদ বাচ্চু বলেন, শ্রমিকদের কর্মবিরতি মালিক ও শ্রমিকদের কোনো সংগঠন ডাকেনি। ফাঁসির দড়ি নিয়ে শ্রমিকরা পরিবহনে কাজ করতে রাজি নয়। তাই তারা স্বেচ্ছায় কর্মবিরতি শুরু করেছে। এটা কোনো ইউনিয়ন বা ফেডারেশনের পূর্ব নির্ধারিত কর্মসূচি নয়। পরিবহন শ্রমিকরা ইচ্ছামত কর্মবিরতি শুরু করেছেন।

সোমবার যান চলাচলের সিদ্ধান্ত হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, প্রশাসন সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে আমাদের সহযোগিতা চেয়েছে। যেহেতু কোনো সংগঠন ধর্মঘটের ডাক দেয়নি। তাই শ্রমিকরা চাইলেই গাড়ি চলবে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৮ নভেম্বর

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে